• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

ধান কাটার টাকায় ছাত্রলীগকর্মীদের ত্রাণ বিতরণ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

মাওলানা আকরাম হোসাইন ধান কাটার শ্রমিক খোঁজে পাচ্ছিলেন না। দ্বারস্থ হন স্থানীয় সংগঠনের। খবর পেয়ে এগিয়ে আসেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ধান কাটার বিনিময়ে টাকা দিতে চান মাওলানা আকরাম। ধান কাটায় অংশ নেতাকর্মীরা জানালেন, ওই টাকা নিয়ে তারা ত্রাণ কিনে করোনার কারণে এলাকার কর্মহীনের মাঝে বিলি করবেন।

ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার। বৃহস্পতিবার ছাত্রলীগের নেতাকর্মীরা ওই ব্যক্তির প্রায় ৬০ শতাংশ জমির ধান কেটে দিয়েছেন। পাশাপাশি নিজেদের উদ্যোগেই ওই ব্যক্তির বাড়িতে ধান পৌঁছে দেয়ার কাজটিও তারা করেন। 

ধান কাটার কাজে থাকা ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, সকাল আটটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কাজ করে তারা মাঠ কাটতে সক্ষম হন। বিনিময়ে জমির মালিকের কাছে নির্ধারিত কোনো টাকা চাওয়া হয়নি। তবে স্বেচ্ছায় তিনি যে টাকা দিবেন সেটা দিয়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো হবে।

কসবা উপজেলার জমসেরপুর কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা আকরাম বলেন, জমিতে ধান পেকে যায়। কিন্তু কোনোভাবেই শ্রমিক ম্যানেজ করতে পারছিলাম না। এ অবস্থায় মনিয়ন্দ ঐক্য পরিষদ নামে স্থানীয় সংগঠনের দ্বারস্থ হই। স্থানীয় যুবকরা ধান কাটার কাজ করে। আমার এই ধান কাটতে প্রায় ১০ হাজার টাকা খরচ হতো। ধান যারা কেটেছে তাদেরকে আমি ওই টাকা দিতে চাইলে নেয় নি। তবে তাঁরা বলেছে সময়মতো টাকা নিয়ে কর্মহীনের পাশে দাঁড়াবেন।

ধান কাটার কাজে নেতৃত্ব দেওয়া মনিয়ন্দ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রানা আহমেদ বলেন, ‘ছাত্রলীগের নেতাকর্মীসহ এলাকার যুবকদের নিয়ে ধান কাটার কাজ করি। আমি ছাড়াও তানভীর, সাব্বির, সালমান, শওকত, জুয়েল, আলমাস, বাদল, বাবুল, সজীব এতে অংশ নেয়। ধান কাটার সময় হেলেনা নামে এক নারী এসেও তার জমিতে কাজ করে দেওয়ার অনুরোধ করলে আমরা রাজি হই। আমরা চিন্তা করেছি জমির মালিক তার ইচ্ছে অনুযায়ী যে টাকা দিবে সেই টাকায় কর্মহীনদের জন্য কিছু একটা করবো। মনিয়ন্দ ঐক্য পরিষদ আমাদের এ কাজের সঙ্গে যুক্ত আছে। ধান কাটার সময় ওই সংগঠনের অনেকেসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহবুদ্দিন বেগ শাপলু ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন বলেন, ধান কেটে দেয়ার উদ্যোগটি ছিল খুবই প্রশংসনীয়। ধান কাটার টাকায় ত্রাণ দিলে সেটা আরো ভালো হয়। এর বাইরে ছাত্রলীগের পক্ষ থেকে নানাভাবে কর্মহীনদের সহয়াতা করা হচ্ছে। আশা করি ছাত্রলীগের নেতাকর্মীরা করোনা পরিস্থিতিতে যেকোনো ধরণের সহায়তায় প্রস্তুত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/