• শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

বিয়ে ও চাকরীর আগে মাদক-থ্যালাসেমিয়া পরীক্ষা বাধ্যতামূলক করতে হাইকোর্টের রুল

  • আপডেট টাইম : বুধবার, ৭ নভেম্বর, ২০১৮

বিয়ের আগেই থ্যালাসেমিয়া আছে কিনা এবং চাকরিতে প্রবেশের আগে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হবে কিনা তা নিয়ে হাইকোর্ট একটি রিট জারি করেছে।

বিচারপতি জে বিএ ম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ সোমবার (5 ই নভেম্বর) এ আদেশ দেন।

গত 5 জুলাই সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলীর পক্ষে অ্যাডভোকেট আখালাচ উদ্দিন ভূঁইয়া একটি রিট আবেদন করেন। “বিশেষজ্ঞরা বলেছেন যে থ্যালাসেমিয়ার ভুক্তভোগী একজন ব্যক্তির অস্বাভাবিক সন্তান জন্মের সম্ভাবনা থাকলে এবং একই রোগের ব্যক্তি সাথে যদি বিয়ে হয়।

পিটিশন আরও বলেন, “দেশের প্রায় ৭০ লাখ মানুষ মাদকাসক্ত। এগুলির মধ্যে ৬৫ শতাংশ তরুণ- তরুণই অল্পবয়সী। বিভিন্ন পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে মাদকদ্রব্যের অপব্যবহার তালাকের কারণগুলির মধ্যে একটি।

রিট পিটিশন অনুসারে, “ঢাকা সিটি কর্পোরেশনের মতে বেশিরভাগ নারীর তালাকের কারন স্বামীর শারীরিক অক্ষমতা, এবং ইয়াবা, হেরোইন । অ্যালকোহলের মতো ওষুধগুলি কারণে মানুষের নানা রোগে আক্রান্ত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/