• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

বিয়ে ও চাকরীর আগে মাদক-থ্যালাসেমিয়া পরীক্ষা বাধ্যতামূলক করতে হাইকোর্টের রুল

  • আপডেট টাইম : বুধবার, ৭ নভেম্বর, ২০১৮

বিয়ের আগেই থ্যালাসেমিয়া আছে কিনা এবং চাকরিতে প্রবেশের আগে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হবে কিনা তা নিয়ে হাইকোর্ট একটি রিট জারি করেছে।

বিচারপতি জে বিএ ম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ সোমবার (5 ই নভেম্বর) এ আদেশ দেন।

গত 5 জুলাই সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলীর পক্ষে অ্যাডভোকেট আখালাচ উদ্দিন ভূঁইয়া একটি রিট আবেদন করেন। “বিশেষজ্ঞরা বলেছেন যে থ্যালাসেমিয়ার ভুক্তভোগী একজন ব্যক্তির অস্বাভাবিক সন্তান জন্মের সম্ভাবনা থাকলে এবং একই রোগের ব্যক্তি সাথে যদি বিয়ে হয়।

পিটিশন আরও বলেন, “দেশের প্রায় ৭০ লাখ মানুষ মাদকাসক্ত। এগুলির মধ্যে ৬৫ শতাংশ তরুণ- তরুণই অল্পবয়সী। বিভিন্ন পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে মাদকদ্রব্যের অপব্যবহার তালাকের কারণগুলির মধ্যে একটি।

রিট পিটিশন অনুসারে, “ঢাকা সিটি কর্পোরেশনের মতে বেশিরভাগ নারীর তালাকের কারন স্বামীর শারীরিক অক্ষমতা, এবং ইয়াবা, হেরোইন । অ্যালকোহলের মতো ওষুধগুলি কারণে মানুষের নানা রোগে আক্রান্ত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/