• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

করোনায় দেখা দিতে পারে খাদ্য সংকট, বাড়ির আঙ্গিনায় শষ্য উৎপাদনের পরামর্শ প্রধানমন্ত্রীর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

করোনা মহামারিতে বিশ্বব্যাপী খাদ্যের সংকট দেখা দিতে পারে এমন আশঙ্কায় প্রত্যেককে নিজ নিজ বাড়ির আঙ্গিনায় খাদ্য সামগ্রী উৎপাদন করতে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সকালে গণভবনে করোনা পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি নিয়ে চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাসমূহের সাথে ভিডিও কনফারেন্স-এ তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আপনাদের বাড়ির জমিতে কিছু শষ্য লাগান, জলাভূমি থাকলে মাছের উৎপাদন করেন। আমি ইতিমধ্যেই কৃষি ও মৎসমন্ত্রীকে নির্দেশ দিয়েছি এগুলোর জন্য ব্যবস্থা নেয়ার। আমাদের যেহেতু সক্ষমতা আছে, আমাদের মাটি অত্যন্ত উর্বর; তাই আমরা আমাদের উৎপাদন বাড়াতে পারি।

তিনি বলেন, খাদ্য সংকটের কথা মাথায় রেখেই আমাদের উৎপাদন বাড়ানো উচিত। যাতে আমরা যে কোন পরিস্থিতি মোকাবেলার করার সক্ষমতা রাখতে পারি।

তিনি আরো বলেন, ‘করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে সমাজের একটি শ্রেণির মানুষ লজ্জায় ত্রাণ চাইতে পারেন না। তাদের সবার তালিকা করতে হবে। কেউ যেন বাদ না যায়। প্রকৃত অসহায়দের তালিকা করে তাদের নিকট খাদ্যসামগ্রী পৌছে দিতে হবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/