• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

আহত ৫লক্ষ্মীপুরে কোস্টগার্ডের উপর হামলা জেলেদের

  • আপডেট টাইম : রবিবার, ৫ এপ্রিল, ২০২০

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে মাছঘাটে কোস্টগার্ডের অভিযান চলাকালে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। হামলায় কোস্টগার্ডের নৌকার মাঝিসহ ৫ জন আহত হয়। ঘটনার পর পুলিশ গিয়ে কয়েকটি আড়ৎ বন্ধ করে দেয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
গতরাতে রায়পুরের মেঘনা নদীর পুরানবেড়ি নদীর পাড় মাছঘাট এলাকায় এ ঘটনা ঘটে।
হায়দরগঞ্জ এলাকার দায়িত্বরত কন্টিনজেন্ট কমান্ডার আব্দুল রহমান জানান, নিষেধাজ্ঞার সময়ে নির্বিচারে জাটকা নিধণ ও প্রকাশ্যে আড়ত খুলে মাছ বিক্রি এমন অভিযোগে অভিযান চালান তারা। এসময় পুরান বেড়ি মাথা মাছঘাটের ভিতরেই ইটপাটকেল ও হামলা চালায় আড়ৎগুলোর সন্ত্রাসীরা। এ ঘটনায় তারা আইনগত ব্যবস্থা নেবেন।
জানা যায়, এর আগে গতবছর একইভাবে রায়পুর পুরান বেড়ি মাথা মাছঘাটে নিষেধাজ্ঞার সময়ে আড়ৎমালিকরা মাছ কেনাবেচা শুরুকরলে বাধাদিতে এসে মৎস্য কর্মকর্তা লাঞ্চিত হন। এছাড়া নিষেধাজ্ঞার সময়ে একইস্থানে সম্প্রতি প্রকাশে মাছ কেনা বিক্রির ছবি তোলা হলে তা ডিলেট না করায় কয়েকজন সাংবাদিকের উপর হামলার চেষ্টা করে আড়ৎমালিকরা। পরে পুলিশ আসলে পিছু হটেন তারা।
জেলা মৎস্য মোহাম্মদ বেলাল হোসেন জানায়, জেলায় প্রায় ৫২ হাজার জেলে রয়েছে। এদের মধ্যে ৪৩ হাজার ৪ শত ৭২ জন জেলে নিবন্ধিত রয়েছে। দুই মাসের জন্য প্রতি জেলেকে ৪০ কেজি হারে খাদ্য দেওয়া হচ্ছে। আইন অমান্য কারী জেলেদের ধরতে অভিযান চলমান রয়েছে। দুই একটি বিচ্ছিন ঘটনাও ঘটছে।
রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী চৌধুরী জানান, রায়পুর পুরান বেড়ি মাথা মাছঘাটে কোস্টগার্ডের অভিযান কালে ইটপাটকেল নিক্ষেপ ও হামলা বিষয়টি তিনি কোস্টগার্ড থেকে অভিযোগ পেয়েছেন। মৎস্য কর্মকর্তাকে তদন্তকরে হামলাকারীদের সনাক্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। বিষয়টি তদন্ত চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/