• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

জেলেপল্লী নিয়ে সংবাদ হওয়ায় শতাধিক পরিবার পেল খাদ্য সহায়তা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর: ‘সচেতনতাও নেই! লক্ষ্মীপুরের জেলেপল্লীতে কর্মনেই, মানবেতর জীবনযাপন ’ শিরোনামে বিভিন্ন সংবাদ মাধ্যমে নিউজ প্রকাশের পর ওই পল্লীর শতাধিক জেলে পরিবারকে পুরো সপ্তাহের খাবার দিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু। আজ মঙ্গলবার (৩১ মার্চ) রাতে বস্তা ভর্তি পরিবার হারে বিতরণ করেন তিনি। 
এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর বণিক সমিতির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ বাপ্পী ও জেলা যুবলীগের সহ সভাপতি আবদুজ্জাব্বার লাভলু।

চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপু জানান, সারাদেশে করোনা ভাইরাস রোধে সকল কার্যক্রম স্থগিত রয়েছে। এতে কর্মহীন দরিদ্রদের মধ্যে নদীর পাড়ের ভাসমান জেলেও রয়েছে। তার বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। এ সংকট পরিস্থিতিতে তাদের মাঝে সামান্য সহায়তার প্রদান করা হয়েছে। এতে পরিবার হারে চাল,ডাল, তেল, আলু, পেঁয়াজ ও রসুনসহ ১ সপ্তাহের খাবার বস্তা ভর্তি করে ১শ ভাসমান জেলা পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।
জানা যায়, মার্চ-এপ্রিল দু’মাস অভয়াশ্রম মৌসুমে মেঘনা নদীতে সবধরনের মৎস্য আহরণ বন্ধ রেখেছে সরকার। অপরদিকে করোনা ভাইরাস রোধে স্থলভাগেও দোকানপাটসহ সকল কার্যক্রম বন্ধ। জলজ ও স্থলভাগ বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট নদীর পাড়ের ভাসমান জেলে সম্প্রদায়।
নিষেধাজ্ঞার প্রায় ১ মাসেও খাদ্য সহায়তা ও করেনা প্রতিরোধে সরকারের বিশেষ বরাদ্ধের সহায়তা থেকেও তারা বঞ্চিত। এতে ওইপল্লীতে এখন শুধুই হাহাকার। করোনা প্রতিরোধেও সচেতনতা নেই তাদের মাঝে। এমন করুন চিত্র প্রতিবেদনের মাধ্যমে শীর্ষ সংবাদ পত্রিকায় তুলে ধরা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/