• বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

সারা দেশে অসহায় মানুষের পাশে ছাত্রলীগ –

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস সংক্রমনে সারা বিশ্বের মানুষ আতংকিত হয়ে পড়েছে। বাংলাদেশেও এর চিত্র ভিন্ন নয়। করোনা ভাইরাস যেহেতু সংক্রামক বা ছোঁয়াচে তাই আমাদের দেশে ও জনমনে এ ভাইরাসের ভয়াবহতা নিয়ে ব্যাপক শংকা দেখা দিয়েছে। এ পর্যন্ত বাংলাদেশে ৫১ জন রোগী করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে, মৃত্যু হয়েছে ৫ জনের। যদিও করোনা সংক্রমন চীন, ইতালি, ইরান, স্পেন বা আমেরিকা, যুক্তরাজ্যের মত ভয়াবহ পর্যায়ে পৌঁছায়নি, তারপরও বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপ সমূহ জনসংখ্যা বহুল বাংলাদেশে জনগনের ভিতর যথেষ্ট সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে। তবুও বিভিন্ন জেলা ও উপজেলা এবং গ্রাম পর্যায়ে মানুষের অসচেতন চলাফেরা অর্থাৎ সামাজিক দূরত্ব বজায় না রেখে চলা সেই সাথে সাথে কোয়ারেন্টাইনের নিয়ম ও ভঙ্গ করার জন্য এ রোগের ভয়াবহতার ও শংকা রয়েছে। সারা দেশের মানুষের এই ক্রান্তি লগ্নে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে ৬৪ টি জেলায় অসহায় ও অনাথ মানুষের পাশে এসে দাড়িয়েছে।

১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর কর্মসূচী পালন শেষে বাংলাদেশ ছাত্রলীগ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি ঢাকা শহরের অসহায় ও অসচেতন মানুষের মাঝে একদিকে সচেতনতা বৃদ্ধির প্রচারনা চালাচ্ছে আর অন্যদিকে অসহায় মানুষের মাঝে বিতরন করছে মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ইত্যাদি। প্রতিদিন শহরের বিভিন্ন পয়েন্টে তারা তাদের কার্যক্রম চালাচ্ছে। এ কার্যক্রমের ভিতর রয়েছে বিভিন্ন স্থানে সাবান বা লিকুইড দিয়ে হাত ধোঁয়ার ব্যবস্থা। তাছাড়া ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকের নির্দেশে সারাদেশে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে মানুষের পাশে আছে ছাত্রলীগের এ সকল ইউনিটের নেতা কর্মীরা।

একদিকে অসচেতন মানুষের মাঝে তারা মাস্ক, সাবান বা নিজেদের হাতে তেরী তৈরী হ্যান্ড স্যানিটাইজার বিতরন করছে, আর অন্যদিকে নিজ দলের নেতাকর্মীরা মিলে চাঁদা তুলে অসহায় ও অভুক্ত মানুষের বাসায় পৌঁছে দিচ্ছে চাউল, ডাউল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। সারা দেশে ছাত্রলীগ নেতা-কর্মীরা মানুষের পাশে থেকে এমন মানবিক কর্মসূচী চালিয়ে যাওয়ায় মানুষের মাঝে সংগঠনটি ব্যাপক সাড়া ফেলেছে। ছাত্রলীগ ছাড়া অন্যকোন ছাত্র সংগঠনকে দেশের এই ক্রান্তিলগ্লে অসহায় মানুষের পাশে তেমন দেখা যাচ্ছে না।

সারাদেশে মানুষের পাশে থেকে তাদের জন্য কিছু করার আশাবাদ ব্যাক্ত করে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খাঁন জয় বলেন, “সংগঠনটির অতীতের মানুষের পাশে দাঁড়ানোর যে প্রয়াস, সেটি থেকেই এই সংগঠনটির মানুষের জন্য কিছু করার অব্যাহত এই প্রচেষ্টা, ছাত্রলীগ অসহায় মানুষের জন্য কাজ করে যাবে।” ছাত্রলীগের সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য্য দৈনিক সংযোগ কে বলেন, “সামাজিক দূরত্ব ও নিজেদের সচেতন রেখেই ছাত্রলীগের নেতা কর্মীরা সারাদেশে মানুষের জন্য কাজ করে যাচ্ছে। মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকে সারা দেশের তরুন শিক্ষার্থী ভাই বোনরা ঐক্যবদ্ধ হয়ে যে কাজ করে, আমাদের এই অব্যাহত প্রচেষ্টা তার ভাল উদাহরণ হতে যাচ্ছে।”

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/