• সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৩:০৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ভুলুয়া নদীর তীরে ছাত্রলীগের বৃক্ষ রোপণ কর্মসূচী পালন। সুবর্ণচরে কৃষককে কুপিয়ে হত্যা নিউইয়র্কে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা নুরুল করিম জুয়েলের সাথে নোয়াখালী ছাত্রলীগের মতবিনিময় মাদারীপুরে আড়িয়াল খাঁ নদীর শহর রক্ষা বাঁধের ভাঙন, আতঙ্কে শহরবাসী সবুজ বাংলাদেশ সুবর্ণচর উপজেলা শাখার ঈদ পূর্ণমিলনী ও বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন। বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ হাজার ৪শ’ মানুষের মৃত্যু সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের জন্য এমপি পুত্রের উপহার। ৫০টি অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন পেতে যাচ্ছে কোম্পানীগঞ্জে ছিনতাইয়ের নাটক সাজিয়ে ৯০ লাখ টাকা আত্মসাৎ, বিকাশ ম্যানেজারসহ আটক ২ নোয়াখালীতে কোরবানির পশুর হাটে সচেতনামূলক ক্যাম্পেইন

সিলেটে যাত্রা শুরু করলো দেশের প্রথম ‘মানবতার ঘর’

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০

দেশে প্রথমবারের মতো সিলেট নগরীতে হতদরিদ্রদের জন্য খাদ্য ও বস্ত্রের যোগান দিতে যাত্রা শুরু করেছে ‘মানবতার ঘর’।

খাদ্য ও বস্ত্র সংগ্রহ করে কারও বাসায় নয়, রাখা থাকবে একটি ছোট্ট ঘরে। যা নিজ দায়িত্বে নিয়ে যেতে পারবেন যেকোনো হতদরিদ্র লোক। এমনই এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখা।

মঙ্গলবার বিকালে নগরীর হাজী হালু মাঝি জামে মসজিদের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। মসজিদের পাশে নির্মাণ করা একটি ঘরের একদিকে খাদ্যসামগ্রী রাখা থাকবে, অন্যপাশে থাকবে বিভিন্ন ধরনের কাপড়।

ব্যতিক্রমী এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখার সভাপতি মো. জুম্মান, সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, হাজী হালু মাঝি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. সিরাজ উদ্দিন আনসারি প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, এখানে রাখা প্রতিটি খাদ্যের প্যাকেটে দুই কেজি চাল, আধা কেজি ডাল, আধা কেজি পেঁয়াজ, আধা লিটার তেল, এক কেজি লবণ ও দুই কেজি আলু থাকবে। সেই সাথে থাকবে বিভিন্ন ধরনের কাপড়। এ ঘর থেকে যেকোনো হতদরিদ্র ব্যক্তি এসব নিয়ে যেতে পারবেন। পর্যায়ক্রমে সিলেট নগরীর সব ওয়ার্ডে এ কার্যক্রম চালু করা হবে।

মো. জুম্মান জানান, যে কেউ এখানে খাদ্য ও কাপড় রাখতে পারবেন। এছাড়া কেউ খাদ্য ও কাপড় (নতুন কিংবা পুরাতন) দিতে চাইলে তারা বাসা থেকে সংগ্রহ করবেন। এ জন্য ০১৭১৬৫৪৩১০৯ ও ০১৯৭১৩৯৯১০৯ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/