• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১১:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
হাঁটু গেড়ে মাথা নত করে ক্ষমা চাইল যুক্তরাষ্ট্রের পুলিশ সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত! কিরণ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মানুষ করোনার চেয়ে শক্তিশালী-শাহজাদা মহিউদ্দিন নোয়াখালীতে রোগের যন্ত্রণায় অতিষ্ঠ বৃদ্ধের আত্মহত্যা চরহাজারীতে পল্লী চিকিৎসকদেরকে সুরক্ষা সরঞ্জাম দিলেন আমেরিকা প্রবাসী পিন্টু! নগদ অর্থ ও ঈদ উপহার সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে ‘ছাত্রলীগ নেতা ও তার পরিবার’ নগদ অর্থ ও ঈদ উপহার সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে ‘ছাত্রলীগ নেতা ও তার পরিবার’ করোনা দুর্যোগে বিপন্ন মানুষের জন্য কাজ করছে। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ নেতা এয়াকুব সায়িম ইমন। ঈদের পরের দিন বাজারে আসছে এ এইচ তুর্যের “জ্বলে পুঁড়ে অঙ্গার হইলাম”

সিলেটে যাত্রা শুরু করলো দেশের প্রথম ‘মানবতার ঘর’

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০

দেশে প্রথমবারের মতো সিলেট নগরীতে হতদরিদ্রদের জন্য খাদ্য ও বস্ত্রের যোগান দিতে যাত্রা শুরু করেছে ‘মানবতার ঘর’।

খাদ্য ও বস্ত্র সংগ্রহ করে কারও বাসায় নয়, রাখা থাকবে একটি ছোট্ট ঘরে। যা নিজ দায়িত্বে নিয়ে যেতে পারবেন যেকোনো হতদরিদ্র লোক। এমনই এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখা।

মঙ্গলবার বিকালে নগরীর হাজী হালু মাঝি জামে মসজিদের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। মসজিদের পাশে নির্মাণ করা একটি ঘরের একদিকে খাদ্যসামগ্রী রাখা থাকবে, অন্যপাশে থাকবে বিভিন্ন ধরনের কাপড়।

ব্যতিক্রমী এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখার সভাপতি মো. জুম্মান, সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, হাজী হালু মাঝি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. সিরাজ উদ্দিন আনসারি প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, এখানে রাখা প্রতিটি খাদ্যের প্যাকেটে দুই কেজি চাল, আধা কেজি ডাল, আধা কেজি পেঁয়াজ, আধা লিটার তেল, এক কেজি লবণ ও দুই কেজি আলু থাকবে। সেই সাথে থাকবে বিভিন্ন ধরনের কাপড়। এ ঘর থেকে যেকোনো হতদরিদ্র ব্যক্তি এসব নিয়ে যেতে পারবেন। পর্যায়ক্রমে সিলেট নগরীর সব ওয়ার্ডে এ কার্যক্রম চালু করা হবে।

মো. জুম্মান জানান, যে কেউ এখানে খাদ্য ও কাপড় রাখতে পারবেন। এছাড়া কেউ খাদ্য ও কাপড় (নতুন কিংবা পুরাতন) দিতে চাইলে তারা বাসা থেকে সংগ্রহ করবেন। এ জন্য ০১৭১৬৫৪৩১০৯ ও ০১৯৭১৩৯৯১০৯ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/