• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন

সিলেটে যাত্রা শুরু করলো দেশের প্রথম ‘মানবতার ঘর’

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০

দেশে প্রথমবারের মতো সিলেট নগরীতে হতদরিদ্রদের জন্য খাদ্য ও বস্ত্রের যোগান দিতে যাত্রা শুরু করেছে ‘মানবতার ঘর’।

খাদ্য ও বস্ত্র সংগ্রহ করে কারও বাসায় নয়, রাখা থাকবে একটি ছোট্ট ঘরে। যা নিজ দায়িত্বে নিয়ে যেতে পারবেন যেকোনো হতদরিদ্র লোক। এমনই এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখা।

মঙ্গলবার বিকালে নগরীর হাজী হালু মাঝি জামে মসজিদের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। মসজিদের পাশে নির্মাণ করা একটি ঘরের একদিকে খাদ্যসামগ্রী রাখা থাকবে, অন্যপাশে থাকবে বিভিন্ন ধরনের কাপড়।

ব্যতিক্রমী এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখার সভাপতি মো. জুম্মান, সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, হাজী হালু মাঝি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. সিরাজ উদ্দিন আনসারি প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, এখানে রাখা প্রতিটি খাদ্যের প্যাকেটে দুই কেজি চাল, আধা কেজি ডাল, আধা কেজি পেঁয়াজ, আধা লিটার তেল, এক কেজি লবণ ও দুই কেজি আলু থাকবে। সেই সাথে থাকবে বিভিন্ন ধরনের কাপড়। এ ঘর থেকে যেকোনো হতদরিদ্র ব্যক্তি এসব নিয়ে যেতে পারবেন। পর্যায়ক্রমে সিলেট নগরীর সব ওয়ার্ডে এ কার্যক্রম চালু করা হবে।

মো. জুম্মান জানান, যে কেউ এখানে খাদ্য ও কাপড় রাখতে পারবেন। এছাড়া কেউ খাদ্য ও কাপড় (নতুন কিংবা পুরাতন) দিতে চাইলে তারা বাসা থেকে সংগ্রহ করবেন। এ জন্য ০১৭১৬৫৪৩১০৯ ও ০১৯৭১৩৯৯১০৯ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/