• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০২:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
৩৩ মাস পর শান্তির বার্তা নিয়ে কোম্পানীগঞ্জে ওবায়দুল কাদের। ‘তেঁতুলতলায় নয়, থানার জন্য বিকল্প জায়গা খোঁজার নির্দেশ  ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণ, স্বামী-স্ত্রীর মৃত্যু আইসিইউতে সন্তান কোম্পানীগঞ্জে সেতুমন্ত্রীর সুস্থ্যতা কামনায় ইফতার ও মিলাদ মাহফিল ইমাম পরিবর্তন নিয়ে মসজিদে সংঘর্ষ, আহত ১৫  নোয়াখালীতে পাওয়ার টিলার খাদে পড়ে, চালকসহ নিহত ৩ পুলিশের দেয়া ঘর পেয়ে খুশিতে আত্মহারা নূর জাহান ক্যান্সার আক্রান্ত রাজুকে প্রবাসী কল্যাণ পরিষদের লক্ষ টাকা অনুদান পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনবার্তা বাংলা কলেজের সাংবাদিকের ওপর হামলা

সিলেটে যাত্রা শুরু করলো দেশের প্রথম ‘মানবতার ঘর’

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০

দেশে প্রথমবারের মতো সিলেট নগরীতে হতদরিদ্রদের জন্য খাদ্য ও বস্ত্রের যোগান দিতে যাত্রা শুরু করেছে ‘মানবতার ঘর’।

খাদ্য ও বস্ত্র সংগ্রহ করে কারও বাসায় নয়, রাখা থাকবে একটি ছোট্ট ঘরে। যা নিজ দায়িত্বে নিয়ে যেতে পারবেন যেকোনো হতদরিদ্র লোক। এমনই এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখা।

মঙ্গলবার বিকালে নগরীর হাজী হালু মাঝি জামে মসজিদের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। মসজিদের পাশে নির্মাণ করা একটি ঘরের একদিকে খাদ্যসামগ্রী রাখা থাকবে, অন্যপাশে থাকবে বিভিন্ন ধরনের কাপড়।

ব্যতিক্রমী এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখার সভাপতি মো. জুম্মান, সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, হাজী হালু মাঝি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. সিরাজ উদ্দিন আনসারি প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, এখানে রাখা প্রতিটি খাদ্যের প্যাকেটে দুই কেজি চাল, আধা কেজি ডাল, আধা কেজি পেঁয়াজ, আধা লিটার তেল, এক কেজি লবণ ও দুই কেজি আলু থাকবে। সেই সাথে থাকবে বিভিন্ন ধরনের কাপড়। এ ঘর থেকে যেকোনো হতদরিদ্র ব্যক্তি এসব নিয়ে যেতে পারবেন। পর্যায়ক্রমে সিলেট নগরীর সব ওয়ার্ডে এ কার্যক্রম চালু করা হবে।

মো. জুম্মান জানান, যে কেউ এখানে খাদ্য ও কাপড় রাখতে পারবেন। এছাড়া কেউ খাদ্য ও কাপড় (নতুন কিংবা পুরাতন) দিতে চাইলে তারা বাসা থেকে সংগ্রহ করবেন। এ জন্য ০১৭১৬৫৪৩১০৯ ও ০১৯৭১৩৯৯১০৯ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/