• বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

করোনা মহামারীর মধ্যেই গাঁজার চাহিদা বেড়েছে বিশ্বজুড়ে

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০

সারাবিশ্ব করোনায় যখন অবশ হয়ে আছে, তখন গাঁজার নেশাও দ্বিগুণ হয়েছে। করোনার প্রকোপের সাথে পাল্লা দিয়ে বেড়েছে গাঁজার চাহিদা। সংবাদ সংস্থা রয়টার্স থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ইউরোপের বিভিন্ন দেশে, কানাডা ও আমেরিকায় গাঁজার বিক্রি আর চাহিদা প্রায় দ্বিগুণ বেড়ে গিয়েছে। গত বছর এই সময় গাঁজার যা চাহিদা ছিল তার ভিত্তিতে পাওয়া তথ্য বলছে, শুধু আমেরিকাতেই ১৬ থেকে ২২ মার্চ পর্যন্ত মধ্যে গাঁজার বিক্রি এক লাফে প্রায় ৫০ শতাংশ বেড়ে গিয়েছে। এমনকি চিকিৎসার কাজে লাগে এমন গাঁজার বিক্রিও বেড়েছে ৪১ শতাংশ। এই হিসেব করা হয়েছে গত বছর এই সময় যে চাহিদা ছিল তার ভিত্তিতে।

রিপোর্ট বলছে, বিগত দু’সপ্তাহে কানাডায় অনলাইনে গাঁজা বিক্রি প্রায় দ্বিগুণ বেড়ে গিয়েছে। ওষুধ, খাদ্যদ্রব্য, টয়লেট পেপার, হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি বাড়িতে গাঁজা মজুত করে রাখার হিড়িক পড়ে গিয়েছে ইউরোপের দেশগুলিতেও।আমস্টার্ডামের বেশি কিছু কফি শপের বাইরে গাঁজা ভরা সিগারেট কেনার জন্য মানুষকে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতেও দেখা যাচ্ছে। অনলাইন বা অফলাইন—সর্বত্রই মানুষ হন্যে হয়ে গাঁজা খুঁজছেন এবং কিনছেনও।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/