• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

করোনা প্রতিরোধে অস্থায়ী ক্যাম্প করছে ছাত্রলীগ

  • আপডেট টাইম : সোমবার, ৩০ মার্চ, ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধিতে রাজধানীতে দুইটি অস্থায়ী ক্যাম্প চালু করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সোমবার সকাল থেকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয় ও ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের সামনে এ ক্যাম্প স্থাপন করা হবে।

রোববার রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান মানবকণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, করোনা ভাইরাস মোকাবিলায় ছাত্রলীগ বিভিন্ন উদ্যোগ নিয়েছে। গত কয়েকদিন ধরেই হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। তারই অংশ হিসেবে এ ক্যাম্প করা হচ্ছে। এ ক্যাম্প থেকে নিয়মিত এসব কর্মসূচি পালন করা হবে।

আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগ সবসময়ই দেশের সকল সংকট, দুর্যোগে নিজের সর্বোচ্চটা দিয়ে মানুষের পাশে থেকেছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধেও ছাত্রলীগ তার কার্যক্রম চালিয়ে যাবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিভিন্ন সহযোগিতা ও সচেতনতা পালনে ক্যাম্প স্থাপন করবে ছাত্রলীগ।

তিনি বলেন, অস্থায়ী এই দুই ক্যাম্প থেকেই হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হবে। এছাড়া দিনমজুর ও নিম্ন শ্রেণীর মানুষদের জন্য নিয়মিত খাবারের ব্যবস্থাও করা হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে গত ২০ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগ রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক হ্যান্ড লিফলেট বিতরণ করে এবং এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিটকে জনসমাগম এড়িয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলে মেডিকেল টিমের সমন্বয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি, মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট বিলি করার নির্দেশ দেয়া হয়।

কেন্দ্রী নির্দেশ পাওয়ার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ে। রোববারও সারাদেশের ন্যায় রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে বিভিন্ন শ্রেণির মানুষের মাঝে ৫ হাজার মাস্ক, ৫ হাজার হ্যান্ড স্যানিটাইজার, জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে মাইকিং ও সচেতনতামূলক ৫ হাজার হ্যান্ড লিফলেট বিলি করে বাংলাদেশ ছাত্রলীগ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/