• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

করোনা: নিউইয়র্কে ট্রাকের ভেতর লাশের সারি, মৃতের সংখ্যা ৯৬৫

  • আপডেট টাইম : সোমবার, ৩০ মার্চ, ২০২০

নিউইয়র্কের ম্যানহাটনের একটি হাসপাতালে ৩৮ বছর বয়সী একজন নার্স রবিবার সকালে তাঁর কাজ শেষে ফ্রিজার ট্রাকের ভেতরের ছবি তোলেন।

ছবিটি এতটাই মর্মান্তিক যা বিশ্বাস করার মতো নয়।  ওই নার্স ট্রাকের ভেতরে পা বাড়ালেন যেখানে আগে থেকেই একটি বিশাল ফ্রিজার ট্রাক অপেক্ষা করেছিল।

যারা করোনাভাইরাসে (কোভিড-১৯) মারা গিয়েছেন তাদের নিয়ে যেতে প্রস্তুত হচ্ছে সেই ট্রাকটি।

জরুরি বিভাগের ওই নার্স ছবিটি তোলে বলেন , “আমি করুণ দৃশ্যটি তোলার পেছনে কারণটি সবাইকে জানাতে চাই যে আমরা কীভাবে প্রতিদিন এই কঠিন বাস্তবতা মোকাবিলা করছি।”

তিনি আরো বলেন, শনিবার রাতে একজন করোনা আক্রান্ত রোগীর শেষ নিঃশ্বাস নেওয়ার ঠিক আগে তার হাত ধরেছিলেন। এখন সেই ব্যক্তির দেহটি ট্রাকের ভিতরে পড়ে আছে।

নার্স তাঁর বাস্তব অভিজ্ঞতা শেয়ার করে বলেন, আমার নার্সিং ক্যারিয়ারে এমন করুণ পরিস্থিতি আগে কখনো হয়নি। একজন রোগী আমার হাত ধরে জীবনের শেষ নিঃশ্বাস নিয়ে না ফেরার দেশে চলে যাচ্ছেন আর আমি তা চেয়ে চেয়ে দেখছি। মৃত ওই ব্যক্তির বয়স ৭১ বছর। এক সপ্তাহ আগে করোনাভাইরাস পজেটিভ ধরা পড়ার পর তাকে নিজ বাসায় পাঠনো হয়। গত শনিবার যখন তাঁর শ্বাসকষ্ট শুরু হয় তখন হাসপাতালে ভর্তি হন এবং মধ্যরাতে মারা যান। করোনা আক্রান্তের আগে ওই রোগী সুস্থ-সবল ছিলেন।

বাজফিডকে দেওয়া এক বার্তায় ওই নার্স বলেন, আরেকটি দীর্ঘ শিফট অপেক্ষা করছে কিন্তু আমি হৃদয়বিদারক ছবিটি মাথা থেকে সরাতে পারছি না, ঘুমাতেও পারছি না। আমি আমার জীবনে এমন দৃশ্য কখনো দেখিনি।

যুক্তরাষ্ট্রে সর্বশেষ ২৪৪৫ জন করোনায় মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৩৬২ জন। দেশটির নিউইয়র্ক রাজ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত করোনায় নিউইয়র্কে 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/