• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

পাকিস্তানে নিষেধাজ্ঞা অমান্য করে জামাতে নামাজ,৪৩ ইমাম গ্রেফতার!

  • আপডেট টাইম : সোমবার, ৩০ মার্চ, ২০২০

পাকিস্তানে জামাতে নামাজ আদায়ের ব্যাপারে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করায় ৪৩ জন ইমামকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার জুমার নামাজে জামাতের ব্যাপারে নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে দেশটির সিন্ধু ও পাঞ্জাব প্রদেশ থেকে তাদের গ্রেফতার করা হয় বলে গতকাল পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।



শুক্রবার সিন্ধু প্রদেশের করাচিতে পুলিশ ৮৮টি এফআইআর নথিভুক্ত করেছে এবং জন্য ৩৮ জন ইমামকে আটক করেছে। প্রাদেশিক সরকার ঘোষণা করেছিল যে, কোভিড-১৯ এর বিস্তার নিয়ন্ত্রণে নাগরিকদের ৫ এপ্রিল পর্যন্ত মসজিদে জুমার নামাজসহ জামাতে নামাজ পড়া যাবে না।



পাঞ্জাব সরকার পাঁচ ওয়াক্তের সাধারণ নামাজ ও জুমার নামাজের সময় সমস্ত মসজিদ তালাবদ্ধ রাখার নির্দেশ দিয়েছিল। কেবল মুয়াজ্জিন, ইমামসহ পাঁচ জনকে মসজিদে নামাজ পড়ার অনুমতি দেয়া হয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পুলিশ মসজিদগুলো পরিদর্শন করার সময় নির্দেশটি লঙ্ঘনের অভিযোগে তাদেরকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে পাকিস্তান দÐবিধি ধারা ১৮৬ (জনসমাবেশ বাতিলে সরকারি কর্মচারীদের কাজে বাধা দেয়া), ১৮৮ (আইনগত বাধ্যবাধকতা থাকা সত্তে¡ও সরকারি কর্মচারীকে সহায়তা না করা) এবং ২৬৯ (জীবনের জন্য বিপজ্জনক সংক্রামক রোগ ঠেকাতে জারি করা বিধি-নিষেধ অমান্য করা) এর অধীন মামলা দায়ের করা হয়েছে। সুত্র:দৈনিক ইত্তেফাক।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/