• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

করোনা প্রতিরোধে শ্রমজীবীদের পাশে ছাত্রলীগ

  • আপডেট টাইম : রবিবার, ২৯ মার্চ, ২০২০

প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতায় হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও লিফলেট বিতরণ করছে বাংলাদেশ ছাত্রলীগ। রোববার সকাল থেকে সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যের নেতৃত্বে রাজধানীর বিভিন্ন এলাকায় এসব সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, দেশের সকল দুর্যোগকালীন সময়ে ছাত্রলীগ তার ভূমিকা রেখেছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে আজ ছাত্রলীগ আবার মাঠে নেমেছে।

তিনি জানান, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে গরিব, শ্রমজীবী ও দরিদ্র মানুষদের রক্ষায় ছাত্রলীগ নিজেরাই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে। সেসব দ্রব্য মানুষের কাছে পৌঁছে দেয়া হচ্ছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, গতকাল সারারাত ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে। সেটা আজ আমরা শ্রমজীবীদের মধ্যে বিতরণ করেছি। দেশের দুর্যোগকালে ছাত্রলীগ এভাবেই গণমানুষের পাশে দাড়াচ্ছে। দেশের মানুষকে সচেতন করতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বিশ্বজুরে মহামারী আকার ধারণ করেছে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯)। সর্বশেষ খবর অনুযায়ী মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ হাজার। এছাড়া আক্রান্ত হয়েছে পৌনে সাত লাখের কাছাকাছি মানুষ। ভয়াবহ এই করোনাভাইরাস চীন থেকে ছড়ালেও এখন এর মহামারীর কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ।

শুধুমাত্র ইতালিতেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১০ হাজার ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মেডিকেল টিমের সদস্য রয়েছেন ৫১ জন। গতকাল একদিনেই মারা গেছেন ৮৮৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৯৭৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৯২ হাজার ৪৭২ জন। এছাড়া স্পেনে মারা গেছে ৫ হাজারের বেশি মানুষ। তবে আক্রান্তের দিক দিয়ে সবার ওপরে যুক্তরাষ্ট্র।

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছুঁই ছুঁই। দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ২৪ জন মারা গেছেন। এছাড়া পাকিস্তানে আক্রান্তের সংখ্যা প্রায় ১৫শ ছাড়িয়েছে। মারা গেছেন ১২ জন। এছাড়া বাংলাদেশ ৪৮ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে পাচজন মারা গেছেন। আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/