• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

করোনা: ইতালিতে ৪৫ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত আরও ৬০০০ স্বাস্থ্যকর্মী

  • আপডেট টাইম : শনিবার, ২৮ মার্চ, ২০২০

ইউরোপের দেশ ইতালিকে মৃত্যুপুরীতে পরিণত করেছে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস।

মারণ এই ভইরাসে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাদ যাচ্ছেন না চিকিৎসকসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরাও।

ফেব্রুয়ারির শেষ দিকে ইতালিতে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত চিকিৎসকসহ ৪৫ জন মেডিকেল স্টাফের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তুর্কি গণমাধ্যম আনাদলু এজেন্সি ও মার্কিন গণমাধ্যম সিএনএন।

সরকারি তথ্য অনুযায়ী, ইতালিতে এখন পর্যন্ত ৬ হাজার চিকিৎসক, নার্স এবং মেডিকেল স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের অধিকাংশই উত্তরাঞ্চলীয় লোম্বার্ডি এলাকার। তারা সবচেয়ে বেশি ভাইরাস আক্রান্ত ওই এলাকায় কাজ করছিলেন।

প্রথম দিকে সেখানে মেডিকেল স্টাফদের সুরক্ষা সরঞ্জামের অভাব ছিল।

এই মহামারিতে সবেচেয়ে বেশি ত্যাগ স্বীকার করতে হচ্ছে চিকিৎসকদের। তাদেরকে ঘণ্টার পর ঘণ্টা কাজ করতে হচ্ছে। এতে তারা এবং তাদের পরিবার ভাইরাস সংক্রমণের সবচেয়ে বেশি ঝুঁকির মুখে পড়েছে।

স্বাস্থ্যসেবার জন্য খ্যাতি অর্জন করা ইতালির স্বাস্থ্য ব্যবস্থাপনা রীতিমতো বিধ্বস্ত করে দেয় করোনার বিস্তার।অতিরিক্ত তিনশ’ চিকিৎসক নিয়োগ দিতে উদ্যোগী হয় সরকার। বিস্ময়করভাবে এই মহামারিতে কাজ করতে আবেদন করেছেন আটশ’ চিকিৎসক।

চীনের উহানে গত ডিসেম্বরের শেষ দিকে ছড়িয়ে পড়ার পর করোনায় সবচেয়ে বেশি ৯ হাজার ১৩৪ জন মারা গেছেন ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪৯৮ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/