• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

করোনা: ইতালিতে ৪৫ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত আরও ৬০০০ স্বাস্থ্যকর্মী

  • আপডেট টাইম : শনিবার, ২৮ মার্চ, ২০২০

ইউরোপের দেশ ইতালিকে মৃত্যুপুরীতে পরিণত করেছে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস।

মারণ এই ভইরাসে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাদ যাচ্ছেন না চিকিৎসকসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরাও।

ফেব্রুয়ারির শেষ দিকে ইতালিতে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত চিকিৎসকসহ ৪৫ জন মেডিকেল স্টাফের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তুর্কি গণমাধ্যম আনাদলু এজেন্সি ও মার্কিন গণমাধ্যম সিএনএন।

সরকারি তথ্য অনুযায়ী, ইতালিতে এখন পর্যন্ত ৬ হাজার চিকিৎসক, নার্স এবং মেডিকেল স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের অধিকাংশই উত্তরাঞ্চলীয় লোম্বার্ডি এলাকার। তারা সবচেয়ে বেশি ভাইরাস আক্রান্ত ওই এলাকায় কাজ করছিলেন।

প্রথম দিকে সেখানে মেডিকেল স্টাফদের সুরক্ষা সরঞ্জামের অভাব ছিল।

এই মহামারিতে সবেচেয়ে বেশি ত্যাগ স্বীকার করতে হচ্ছে চিকিৎসকদের। তাদেরকে ঘণ্টার পর ঘণ্টা কাজ করতে হচ্ছে। এতে তারা এবং তাদের পরিবার ভাইরাস সংক্রমণের সবচেয়ে বেশি ঝুঁকির মুখে পড়েছে।

স্বাস্থ্যসেবার জন্য খ্যাতি অর্জন করা ইতালির স্বাস্থ্য ব্যবস্থাপনা রীতিমতো বিধ্বস্ত করে দেয় করোনার বিস্তার।অতিরিক্ত তিনশ’ চিকিৎসক নিয়োগ দিতে উদ্যোগী হয় সরকার। বিস্ময়করভাবে এই মহামারিতে কাজ করতে আবেদন করেছেন আটশ’ চিকিৎসক।

চীনের উহানে গত ডিসেম্বরের শেষ দিকে ছড়িয়ে পড়ার পর করোনায় সবচেয়ে বেশি ৯ হাজার ১৩৪ জন মারা গেছেন ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪৯৮ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/