• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

করোনা ভাইরাস: ৫০ হাজার দরিদ্র পরিবারের এক মাসের দায়িত্ব নেবেন খোকন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

করোনা ভাইরাস পরিস্থিতিতে নিম্নআয়ের অসহায় ও পথবাসী ৫০ হাজার পরিবারের এক মাসের দায়িত্ব নেবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এ পরিবারগুলোকে এক মাসের খাবারের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের মধ্যে নগদ টাকা বিতরণ করেন। আগামী শনিবার (২৮ মার্চ) থেকে এ খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হবে। 

সাঈদ খোকন বলেন, অনেক আগ থেকে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সেই কাজই আমরা পরিদর্শন করতে এখানে এসেছি। আমি আমার সম্মানিত নগরবাসীদের আহ্বান জানাবো তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাবো তারা যেন এ দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

তিনি বলেন, কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে খাবার সংকটে রয়েছেন বলে জানান আমরা তার বাসায় খাবার পৌঁছে দেবো। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে। তারা এরইমধ্যে কাজ শুরু করেছেন। 

মেয়র বলেন, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য আমাদের সাতজন ম্যাজিস্ট্রেটসহ গঠিত কমিটির সবাই কাজ করছেন। প্রতিদিন আমরা এর তথ্য সংগ্রহ করছি। 

সাঈদ খোকন বলেন, আমার মেয়াদ থাকুক আর নাই থাকুক আমি সবসময় নগরবাসীর পাশে আছি এবং থাকবো। আপনারা আমাকে সবসময় পাশে পাবেন। 

এর আগে দুপুরে মেয়র সাঈদ খোকনের পক্ষ থেকে আজিমপুর, ধানমন্ডি, কাঁঠালবাগান, বায়তুল মোকাররম ইত্যাদি এলাকার ফুটপাতে বসবাসকারী প্রায় দুই শতাধিক ছিন্নমূল অসহায় পথবাসীদের হাতে নগদ টাকা তুলে দেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/