• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

করোনা ভাইরাস: চীন পাঠালো”ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে”

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০


চীন থেকে বাংলাদেশে মেডিকেল ইক্যুইপমেন্ট পাঠানোর ছবি তাতে বাংলা আর চীনা ভাষায় এই প্রবাদ লেখা “ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে”

সারাবিশ্বে মহামারি আঁকার ধারন করা করোনা প্রতিরোধক চিকিৎসা উপকরণ ঘাটতি দেখা দেয়। বাংলাদেশ ও তার ব্যতিক্রম নয়। বাংলাদেশ সরকার চীন থেকে চিকিত্সা উপকরণ ক্রয় করার আগ্রহ প্রকাশ করলে চীন সরকার তা সরাসরি নাকচ করে দেয় । তবে তারা সহযোগিতার আশ্বাস দেন, তারই অংশ হিসেবে চিকিৎসকদের জন্য উপকরণ পাঠাই চীন।

কোভিড-১৯ মোকাবিলায় চীনের পাঠানো চিকিৎসা সামগ্রী কুনমিং থেকে বিশেষ বিমানে আজ বিকাল ৪টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে।

বৃহস্পতিবার ঢাকায় নিযুক্ত চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান তার ভেরিফায়েড ফেসবুকে এক বার্তায় তথ্য নিশ্চিত করেছেন।

বার্তায় চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান লিখেছেন, আজ বিকাল ৪টায় করোনাভাইরাস মোকাবিলায় ব্যবহৃত চিকিৎসা সামগ্রী ঢাকায় আসছে।

এদিকে ঢাকাস্থ চীন দূতাবাসও এই তথ্য নিশ্চিত করেছে। দূতাবাস জানাচ্ছে, চীন থেকে ২য় ধাপে আসা করোনা মোকাবিলায় ব্যবহৃত চিকিৎসা সামগ্রীর সরবরাহ গ্রহণ করতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং এর সঙ্গে আজ সন্ধায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

চীন দূতাবাস সূত্রে জানা যায়, চীনের কুনমিং থেকে আসা বিশেষ বিমানে দশ হাজার টেস্টিং কিট, চীনের পাঠানো দ্বিতীয় চালানে দশ হাজার পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ও এক হাজার ইনফ্রারেড থার্মোমিটারসহ মেডিকেল সরঞ্জাম রয়েছে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনান্ত হলেও অচেনা ভাইরাসটি সেখানে ভয়াবহ আকার ধারণ করে ফেব্রুয়ারিতে। চীনে ভয়াবহ আকার ধারণ করা করোনাভাইরাস মোকাবিলায় চীনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক হিসেবে দেশটিকে ১০ লাখ হাতমোজা, পাঁচ লাখ মাস্ক, এক লাখ ৫০ হাজার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার জুতার কাভার ও আট হাজার গাউন উপহার দেয় বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/