• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১১:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
কুয়েতের আমিরের মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক বৃহস্পতিবার আলোচিত বরগুনার রিফাত হত্যা, মিন্নিসহ ৬ আসামির মৃত্যুদন্ড, ৪ জন খালাস আফুরান সাহস আর ভরসার প্রতীক শেখ হাসিনা সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র

খাদ্যের নয়,অভাবটা আমাদের বিবেকের,সচেতনতার!

  • আপডেট টাইম : রবিবার, ২২ মার্চ, ২০২০

করোনা ভাইরাস! বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত এবং আতংঙ্কের নাম।
বাংলাদেশে কিছু সিডিকেট ব্যবসায়ী সবসময় অপেক্ষা করে সরকারকে কিভাবে বেকায়দায় ফেলবে এবং জনগনের কষ্টার্জিত অর্থ কিভাবে চুশবে!

করোনা ভাইরাস বাংলাদেশে আসার সাথে সাথে অসাধু ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় সকল জিনিসের দাম বাড়িয়ে দিলো আর সুযোগ টা করে দিলো ক্রেতারাই! কারন বিজ্ঞানীরা বের করতে না পারলেও বাংলাদেশীরা বুঝে গেছে করোনা অনেকদিন থাকবে বাংলাদেশে এবং খাদ্যের সংকট পড়বে,করোনায় না মরলেও খাদ্যে মারা যাবে প্রচুর মানুষ! তাই তারা দেরী না করে জমানো যত অর্থ আছে সব পন্য কেনার পিছনে দিয়ে দিলেন।

আচ্ছা আপনার বিবেক কি আপনাকে একবার ও বাঁধা দিলো না !

আপনার প্রয়োজনের তুলনায় ৩০০ ভাগ বেশি খাবার কেনার কারনে আপনি নিজেই বাজারে কৃত্রিম সংকট তৈরী করছেন।ব্যবসায়ীদের গলাকাটার সুযোগ তৈরী করে দিচ্ছেন নিজ হাতেই।

আচ্ছা খাবার তো কিনে নিলেন ৬মাসের করোনার ভয়ে,করোনাকে কেন ভয় পান?মারা যাবেন বলে?তাহলে মৃত্যুর পরের কাফনের কাপড়টা কিনে নেন না কেন?মৃত্যুর মিছিল শুরু হলে তো কাফনের কাপড়ের দামটাও ব্যাবসায়ী বাড়িয়ে দিতে পারে!

একটু সচেতন হন
আগে যেমন এক মাসের বাজার একসাথে করতে এখন ও প্রয়োজনের বেশি খাবার মজুদ করে মিনি গুদাম বানাবেন না নিজ ঘর কে।এতে করে খেটে খাওয়া দিনমজুরদের পণ্য কিনতে খুব চড়া দাম দেয়া লাগে।ভাইরে তারাও তো বাংলাদেশেরই মানুষ একটু তাদের কথাও চিন্তা করেন।মানুষ তো মানুষের জন্যই।

পরিস্কার পরিচ্ছন্ন থাকুন,সচেতনতা অবলম্বন করুন
গুজবে কান দেয়া থেকে বিরত থাকুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/