• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

খাদ্যের নয়,অভাবটা আমাদের বিবেকের,সচেতনতার!

  • আপডেট টাইম : রবিবার, ২২ মার্চ, ২০২০

করোনা ভাইরাস! বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত এবং আতংঙ্কের নাম।
বাংলাদেশে কিছু সিডিকেট ব্যবসায়ী সবসময় অপেক্ষা করে সরকারকে কিভাবে বেকায়দায় ফেলবে এবং জনগনের কষ্টার্জিত অর্থ কিভাবে চুশবে!

করোনা ভাইরাস বাংলাদেশে আসার সাথে সাথে অসাধু ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় সকল জিনিসের দাম বাড়িয়ে দিলো আর সুযোগ টা করে দিলো ক্রেতারাই! কারন বিজ্ঞানীরা বের করতে না পারলেও বাংলাদেশীরা বুঝে গেছে করোনা অনেকদিন থাকবে বাংলাদেশে এবং খাদ্যের সংকট পড়বে,করোনায় না মরলেও খাদ্যে মারা যাবে প্রচুর মানুষ! তাই তারা দেরী না করে জমানো যত অর্থ আছে সব পন্য কেনার পিছনে দিয়ে দিলেন।

আচ্ছা আপনার বিবেক কি আপনাকে একবার ও বাঁধা দিলো না !

আপনার প্রয়োজনের তুলনায় ৩০০ ভাগ বেশি খাবার কেনার কারনে আপনি নিজেই বাজারে কৃত্রিম সংকট তৈরী করছেন।ব্যবসায়ীদের গলাকাটার সুযোগ তৈরী করে দিচ্ছেন নিজ হাতেই।

আচ্ছা খাবার তো কিনে নিলেন ৬মাসের করোনার ভয়ে,করোনাকে কেন ভয় পান?মারা যাবেন বলে?তাহলে মৃত্যুর পরের কাফনের কাপড়টা কিনে নেন না কেন?মৃত্যুর মিছিল শুরু হলে তো কাফনের কাপড়ের দামটাও ব্যাবসায়ী বাড়িয়ে দিতে পারে!

একটু সচেতন হন
আগে যেমন এক মাসের বাজার একসাথে করতে এখন ও প্রয়োজনের বেশি খাবার মজুদ করে মিনি গুদাম বানাবেন না নিজ ঘর কে।এতে করে খেটে খাওয়া দিনমজুরদের পণ্য কিনতে খুব চড়া দাম দেয়া লাগে।ভাইরে তারাও তো বাংলাদেশেরই মানুষ একটু তাদের কথাও চিন্তা করেন।মানুষ তো মানুষের জন্যই।

পরিস্কার পরিচ্ছন্ন থাকুন,সচেতনতা অবলম্বন করুন
গুজবে কান দেয়া থেকে বিরত থাকুন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/