• শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

মদের বদলে ‘হ্যান্ড স্যানিটাইজার’ তৈরি করছে অ্যালকোহল কোম্পানি

  • আপডেট টাইম : শুক্রবার, ২০ মার্চ, ২০২০

ক্রিকেটার শেন ওয়ার্নের মালিকানায় থাকা মদ প্রস্তুতকারক কোম্পানি সেভেনজিরোএইট (৭০৮) এখন মদের বদলে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার।

করোনার সংকটে শুধু দেশেই নয় বিদেশেও মাস্ক ও স্যানিটাইজারের চাহিদা বেড়েছে ব্যাপক। অনলাইন থেকে খোলা বাজারসহ কোথাও মিলছে না এই পন্য। তাই করোনা মোকাবেলায় স্যানিটাইজারের অভাব মেটাতে তাই এবার আসরে নেমেছেন শেন ওয়ার্ন।

গোটা বিশ্বের সাথে অস্ট্রেলিয়াতেও করোনার মহামারি প্রভাবে অবস্থা বেগতিক হয়ে দাড়িয়েছে।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়াতে আক্রান্তের সংখ্যা ৫৬৫ এর বেশি। মৃত্যু হয়েছে ৬ জনের। এমন পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়িয়ে অভিনব উদ্যোগ নিলেন কিংবদন্তি লেগস্পিনার।

প্রতিষ্ঠানটির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়ার্নের মালিকানায় থাকা মদ প্রস্তুতকারক কোম্পানি সেভেনজিরোএইট অথবা ‘৭০৮’ এখন জিনের বদলে তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার। ওয়ার্নের কোম্পানির বানানো স্যানিটাইজার ইতিমধ্যেই পশ্চিম অস্ট্রেলিয়ার দু’টো হাসপাতালকে সরবরাহ করা হচ্ছে। ‘‌শেন ওয়ার্ন ও তাঁর সহকারী প্রতিষ্ঠাতা ঠিক করেছেন অনির্দিষ্টকালের জন্য জনপ্রিয় জিন তৈরি বন্ধ রেখে ৭০ শতাংশ অ্যালকোহল যুক্ত স্যানিটাইজার তৈরি করবেন তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/