• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:২১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

মদের বদলে ‘হ্যান্ড স্যানিটাইজার’ তৈরি করছে অ্যালকোহল কোম্পানি

  • আপডেট টাইম : শুক্রবার, ২০ মার্চ, ২০২০

ক্রিকেটার শেন ওয়ার্নের মালিকানায় থাকা মদ প্রস্তুতকারক কোম্পানি সেভেনজিরোএইট (৭০৮) এখন মদের বদলে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার।

করোনার সংকটে শুধু দেশেই নয় বিদেশেও মাস্ক ও স্যানিটাইজারের চাহিদা বেড়েছে ব্যাপক। অনলাইন থেকে খোলা বাজারসহ কোথাও মিলছে না এই পন্য। তাই করোনা মোকাবেলায় স্যানিটাইজারের অভাব মেটাতে তাই এবার আসরে নেমেছেন শেন ওয়ার্ন।

গোটা বিশ্বের সাথে অস্ট্রেলিয়াতেও করোনার মহামারি প্রভাবে অবস্থা বেগতিক হয়ে দাড়িয়েছে।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়াতে আক্রান্তের সংখ্যা ৫৬৫ এর বেশি। মৃত্যু হয়েছে ৬ জনের। এমন পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়িয়ে অভিনব উদ্যোগ নিলেন কিংবদন্তি লেগস্পিনার।

প্রতিষ্ঠানটির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়ার্নের মালিকানায় থাকা মদ প্রস্তুতকারক কোম্পানি সেভেনজিরোএইট অথবা ‘৭০৮’ এখন জিনের বদলে তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার। ওয়ার্নের কোম্পানির বানানো স্যানিটাইজার ইতিমধ্যেই পশ্চিম অস্ট্রেলিয়ার দু’টো হাসপাতালকে সরবরাহ করা হচ্ছে। ‘‌শেন ওয়ার্ন ও তাঁর সহকারী প্রতিষ্ঠাতা ঠিক করেছেন অনির্দিষ্টকালের জন্য জনপ্রিয় জিন তৈরি বন্ধ রেখে ৭০ শতাংশ অ্যালকোহল যুক্ত স্যানিটাইজার তৈরি করবেন তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/