• শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

কুয়েতে আজানের ভাষায় পরিবর্তন: নামাজের জন্য এসো’ পরিবর্তন করে ‘ঘরে বসে নামাজ আদায় কর!

  • আপডেট টাইম : রবিবার, ১৫ মার্চ, ২০২০

ভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে কুয়েতে মসজিদে আজানের ভাষায় পরিবর্তন আনা হয়েছে। আজানের সময়, ‘নামাজের জন্য এসো’ পরিবর্তন করে ‘ঘরে বসে নামাজ আদায়ের’ কথা বলা হচ্ছে। গালফ নিউজ 

প্রতিবেদনে বলা হয়, কুয়েতে এরইমধ্যে শতাধিক ব্যক্তি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে দেশটির আওকাফ অ্যান্ড ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয় শুক্রবারের জুমার নামাজসহ সব ধরনের জামাতে নামাজ আদায় স্থগিত করেছে।

দেশটির মুয়াজ্জিনরা আযান-এ কিছুটা পরিবর্তন এনেছেন। তারা ‘হাইয়া আলাস সালাহ’ (নামাজের জন্য এসো) এর জায়গায় ‘আস সালাতু ফি বুয়ুতিকুম’ (ঘরে নামাজ আদায় কর) উচ্চারণ করছেন। জামাতে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা থাকলেও মুয়াজ্জিনরা মসজিদের মাইকে আজান বন্ধ করবেন না জানিয়ে তারা আজানের ভাষায় এই পরিবর্তন এনেছেন।

কুয়েত ছাড়াও করোনাভাইরাসের বিস্তার রোধে ইরাক ও ইরানও জামাতে নামাজ আদায় নিষিদ্ধ করেছে। সৌদি আরবে জামাতে নামাজ পড়া চললেও অনেক সতর্কমূলক ব্যবস্থা মেনে চলতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/