• শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

কুয়েতে আজানের ভাষায় পরিবর্তন: নামাজের জন্য এসো’ পরিবর্তন করে ‘ঘরে বসে নামাজ আদায় কর!

  • আপডেট টাইম : রবিবার, ১৫ মার্চ, ২০২০

ভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে কুয়েতে মসজিদে আজানের ভাষায় পরিবর্তন আনা হয়েছে। আজানের সময়, ‘নামাজের জন্য এসো’ পরিবর্তন করে ‘ঘরে বসে নামাজ আদায়ের’ কথা বলা হচ্ছে। গালফ নিউজ 

প্রতিবেদনে বলা হয়, কুয়েতে এরইমধ্যে শতাধিক ব্যক্তি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে দেশটির আওকাফ অ্যান্ড ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয় শুক্রবারের জুমার নামাজসহ সব ধরনের জামাতে নামাজ আদায় স্থগিত করেছে।

দেশটির মুয়াজ্জিনরা আযান-এ কিছুটা পরিবর্তন এনেছেন। তারা ‘হাইয়া আলাস সালাহ’ (নামাজের জন্য এসো) এর জায়গায় ‘আস সালাতু ফি বুয়ুতিকুম’ (ঘরে নামাজ আদায় কর) উচ্চারণ করছেন। জামাতে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা থাকলেও মুয়াজ্জিনরা মসজিদের মাইকে আজান বন্ধ করবেন না জানিয়ে তারা আজানের ভাষায় এই পরিবর্তন এনেছেন।

কুয়েত ছাড়াও করোনাভাইরাসের বিস্তার রোধে ইরাক ও ইরানও জামাতে নামাজ আদায় নিষিদ্ধ করেছে। সৌদি আরবে জামাতে নামাজ পড়া চললেও অনেক সতর্কমূলক ব্যবস্থা মেনে চলতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/