• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

দেশের প্রথম এক্সপ্রেসওয়ে যান চলাচলের জন্য উন্মুক্ত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০
{"subsource":"done_button","uid":"7A7015BB-CF62-4FC3-82C0-E36511C0F7E2_1584004388811","source":"other","origin":"gallery","source_sid":"7A7015BB-CF62-4FC3-82C0-E36511C0F7E2_1584004388816"}

দেশের প্রথম এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় এই এক্সপ্রেসওয়ের সুবিধা তুলে ধরে মজা করেন বলেন, সবচেয়ে বড় কথা, আমি তাড়াতাড়ি বাড়ি যেতে পারব।

তিনি বলেন, এ সড়ক দিয়ে দক্ষিণাঞ্চলের মানুষ যাতায়াত করতে পারবে। আমার খুব ইচ্ছা ছিল নিজে গিয়ে উদ্বোধন করার, কিন্তু পারলাম না। তবে খুব শিগগিরই যাব। এক মাসের মধ্যেই যেতে পারি।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-মাওয়া-ভাঙ্গা আট লেনের এক্সপ্রেসওয়েটি উদ্বোধন করেন। ৫৫ কিলোমিটার দৈর্ঘ্যের এ সড়ক দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন আনবে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের মানুষ সব সময় অবহেলিত ছিল। দীর্ঘ ভোগান্তি নিয়ে দক্ষিণাঞ্চলে যেতে হত। ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর থেকে ব্যাপক পরিকল্পনা নিয়ে কাজ করছি। বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতি হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই সড়কগুলো উদ্বোধনের ফলে মানুষ অর্থনৈতিকভাবে সাবলম্বী হবে। দেশের অর্থনৈতিক উন্নয়ন হবে।

তিনি বলেন, আপনারা জানেন, এই পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক আমাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল। আমি সেটা নিয়ে চ্যালেঞ্জ করেছিলাম। অবশেষে কানাডার কোর্টে প্রমাণ হয়, সেখানে কোনো দুর্নীতি হয়নি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/