• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন

দুপ্রক শিক্ষা বৃত্তি’ নিয়ে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে ‘দুপ্রক পরিবার !

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০


নুর উদ্দিন মুরাদ:
হতদরিদ্র ও মেধাবী শিক্ষার্থী মোঃ মোশারেফ হোসেন ও সুরাইয়া ইয়াসমিন’র  ইচ্ছে আছে বড় হবে, অনেক দুর এগুবে, দেশ, সমাজ ও পরিবারের মুখ উজ্জল করবে। কিন্তু বাস্তবতা যখন বলছে ইচ্ছে থাকলেই কি সব সম্ভব হয়? দুপ্রক বলছে অবশ্যই সম্ভব। ইচ্ছে আর মেধাকে সাফোর্ট দিয়ে দুপ্রক তাদের লক্ষ্যে পৌছানো পর্যন্ত পাশে থাকবে।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর ফকিরা ইউনিয়নের কবি জসিম উদদীন উচ্চ বিদ্যালয়ের বর্তমানে ৯ম ও ৮ম শ্রেনীতে অধ্যয়নরত মোশারেফ হোসেন ও সুরাইয়া ইয়াসমিন। পিতা হতদরিদ্র হওয়ায় পড়ালেখা থেমে যাওয়ার পথে। পিতার স্বপ্ন আর দুই মেধাবী শিক্ষার্থীর ইচ্ছে বলি দিতে হবে যেকোনো সময়।

‘দুপ্রক শিক্ষা বৃত্তি’ নির্বাচন কমিটি ঠিক সে মুহুর্তেই অনুসন্ধানের ভিত্তিতে তাদের পাশে গিয়ে দাঁড়ালো গত বছর। তবে কার্যক্রম টি ছিলো ব্যাতিক্রম। অন্যান্য সংগঠনের ন্যায় কিছু অর্থ দিয়ে দায়সারা ভাবে ফিরে আসবেনা দুপ্রক।গত বছর বছর তাদের দায়িত্ব নিয়েছিলো শর্ত ছিলো ভালো রেজাল্টের ভিত্তিতে পরবর্তি বছর পাশে থাকবে এবং এভাবে যতদুর যেতে চাই ততদুর থাকবে। ভালো রেজাল্ট করায় পুনরায় পুরো বছরের দায়িত্ব নিয়েছে দুপ্রক।

এবিষয়ে শিক্ষাবৃত্তি কার্যক্রমের প্রধান উদ্যোক্তা ও দুপ্রক সম্পাদক তাজ উদ্দিন শাহীন জানান, দুপ্রক পরিবার তাদের ব্যাক্তিগত অর্থ থেকে এ কার্যক্রম পরিচালনা করবে। বৃত্তির আওতাধীন শিক্ষার্থীদের সাথে সম্পর্ক হিসেব থাকবে প্রতি বছরের ডিসেম্বর মাস পর্যন্ত। আওতাধীন শিক্ষার্থী যদি পরিক্ষায় ফলাফল ভালো করে তবেই সেই মেধাবী শিক্ষার্থী পরের বছরও শিক্ষা বৃত্তির আওতায় অন্তর্ভুক্ত হবে। যদি সকল সুযোগ সুবিধা পাওয়ার পরও ফলাফল খারাপ হয় তবে সে শিক্ষার্থী বাদ পড়বে। এছাড়াও দুপ্রক পরিবার এ বৃত্তির আওতাধীন শিক্ষার্থীকে বাল্যবিবাহ দেয়া যাবেনা এবং বাল্যবিবাহ দিবেনা এরকম শর্তে অভিবাবক অঙ্গিকারবদ্ধ হয়। শিক্ষা বৃত্তির আওতাধীন শিক্ষার্থী তার লক্ষ্যের সর্বোচ্চ অবস্থানে পৌছানো পর্যন্ত পাশে থাকবে দুপ্রক।

দুপ্রক শিক্ষা বৃত্তির অধীনে উক্ত ২জন শিক্ষার্থীদের দায়িত্ব নেয়ার সময় উপস্থিত ছিলেন কবি জসিম উদদীন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদস্য আবুল কাশেম, কোম্পানীগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাধারন সম্পাদক তাজ উদ্দিন শাহীন,দুপ্রক সদস্য নুরুল করিম শাহজাহান, আশ্রাফুল আলম লিংকন, ডাক্তার ইব্রাহিম সিরাজী, মোহাম্মদ সোহেল, আজিজুর রহমান টিপু, মোহাম্মদ রিপন,নুর উদ্দিন মুরাদ,মোহাম্মদ মাসুদ, মোহাম্মদ হেলাল আরেফিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/