• বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ

রোগী থামিয়ে প্রেসক্রিপশনের ছবি তোলায় নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০



চিকিৎসকের কক্ষ থেকে রোগীরা বের হলেই প্রেসক্রিপশনের ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা। রোগীর জরুরী মুহূর্তও আমলে নেন না তারা।  



তাদের উদ্দেশ্য হচ্ছে চিকিৎসক কোন কোম্পানির ওষুধ লিখেছেন তা দেখা। তবে এখন থেকে সরকারি হাসপাতাল এলাকায় প্রেসক্রিপশনের ছবি তুলতে পারবে না বলে নির্দেশ দেয়া হয়েছে।



ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান শনিবার এক লিখিত আদেশে এই নির্দেশনা দিয়েছেন। ঢাকা জেলার আওতাধীন প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে নির্দেশও দেয়া হয়েছে।



সিভিল সার্জন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কোন অবস্থাতেই হাসপাতাল চত্বরে চিকিৎসক প্রদত্ত ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন) চাইতে বা দেখতে এবং ছবি তুলতে পারবে না ওষুধ কোম্পানির প্রতিনিধিরা। এছাড়া শুধুমাত্র বৃহস্পতিবার ও রোববার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত মেডিকেল রিপ্রেজেনটেটিভেরা চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। এছাড়া অন্য কোন দিন বা সময়ে হাসপাতাল এলাকায় অবস্থান কিংবা মোটরসাইকেলও রাখতে পারবেন না।












নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/