• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

ভারতের কেরালায় ২ হাজার ২৩৯ জনের দেহে করোনাভাইরাস, স্বাস্থ্য বিপর্যয় ঘোষণা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

ভারতের কেরালায় তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি সরকারিভাবে নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া এখন পর্যন্ত অন্তত ২ হাজার ২৩৯ জনের দেহে এই ভাইরাসের লক্ষণ দেখা গেছে। এদের মধ্যে ৮৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকিদের ঘরে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে, দক্ষিণের এই রাজ্যে পরপর তিনজনের শরীরে করোনাভাইরাস সংক্রমণের জেরে বিভিন্ন মহলে উদ্বেগ ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে গতকাল সোমবার রাতে করোনাভাইরাস সংক্রমণকে ‘রাজ্য বিপর্যয়’ হিসেবে ঘোষণা করেছে পিনারাই বিজয়ন সরকার। মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য প্রশাসন এই পদক্ষেপ করেছে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা একথা জানিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে, কেরালায় করোনাভাইরাসে আক্রান্ত তৃতীয় ব্যক্তিও সম্প্রতি চীনের উহানে গিয়েছিলেন। এখান থেকেই ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৫ জনে। এ ছাড়া আক্রান্ত হয়েছে আরও ২০ হাজার ৪৩৮ জন।

তবে এখন পর্যন্ত ভারতে যে ক’জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে তারা সবাই কেরালার বাসিন্দা। তাদের সবাইকেই আইসোলেশনে রাখা হয়েছে।

সোমবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনাভাইরাসে আক্রান্তদের অবস্থা স্থিতিশীল এবং তাদের ২৪ ঘণ্টা মেডিকেল পর্যবেক্ষণে রাখা হয়েছে। একই সঙ্গে চীন সফরের ওপর নতুন সতর্কীকরণ জারি করার কথাও জানিয়েছে মন্ত্রণালয়।

সুত্র বাংলাদেশ টুডে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/