• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০১:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা বঙ্গবন্ধু পরিবারের প্রভাবশালী ছয় সদস্য যুবলীগে রামগঞ্জে পৌর ০২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খালেদ পাটওয়ারী বাদশার মতবিনিময় সভা পরশ নিখিলের নেতৃত্বে ‘ক্যাসিনোমুক্ত’ যুবলীগের নবযাত্রা রামগঞ্জে পৌর ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান শুভর মতবিনিময় সভা বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি কাতারের গুরুত্বপূর্ণ পদে রামগঞ্জের ভাবলু ও সবুজ নির্বাচিত

নির্বাচনের পোস্টার দিয়ে এতিম শিশুদের জন্য তৈরি হবে লেখার খাতা

  • আপডেট টাইম : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

নির্বাচনের পোস্টার স্বেচ্ছাসেবীরা সংগ্রহ করে চলছে, এতে তৈরি হবে এতিম বাচ্চাদের লেখার খাতা। প্লাস্টিক ব্যবহার হবে শীতের কাপড় প্যাকেট করতে আর দড়ি ব্যবহার হবে চাল-ডাল প্যাকেজিং-এ। অসাধারণ এই উদ্যোগটি নিয়েছে সেচ্ছাসেবী সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন। সংস্থাটির কর্মীরা রোববার সকাল থেকেই পোস্টার সংগ্রহের কাজ শুরু করেন।

তারা জানায়, কোটি টাকার পোস্টার মূলত, নির্বাচন শেষে মূল্যহীন উপাদান। মাসের পর মাস ঢাকার ময়লার চিত্র হয়ে ঝুলে না থেকে তা কাজে লাগাচ্ছেন তারা। তাই স্বেচ্ছাসেবকরা সেসব পোস্টার সংগ্রহ করছেন, বর্জ্যকে সম্পদে রূপান্তর করার মিশনে লেগেছেন।

বিদ্যানন্দের ঢাকা অফিসের ব্যবস্থাপক সালমান খান বলেন, পরিচিত অনেকেই ফ্রেন্ডলিস্টে আছেন, যারা পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করেন। তাদের জন্য একটি ভিন্নধারার কাজ দেখিয়ে দিলাম যা কিছুটা হলেও সমাধান দেবে খাতার চাহিদা।

ভোট যুদ্ধ শেষ, মূল্যহীন হয়ে পড়েছে প্রচারণার এই পোস্টারগুলো। এই কাগজগুলো হয়তো চলে যাবে ডাস্টবিনে কিংবা ময়লা হয়ে ঝুলে থাকবে মাসের পর মাস। কিন্তু চাইলে পুরাতন এই পোস্টারগুলোকে সম্পদে রূপান্তর করা যায়। আমরা আমাদের এলাকার পোস্টারগুলো সংগ্রহ করছি, তাতে তৈরি হবে কিছু এতিম শিশুর জন্য খাতা, দড়ি ব্যবহার হবে চাল-ডাল প্যাকেজিং-এ। আপনিও শুরু করুন আপনার এলাকায়।

সালমান বলেন, জানি পাগলামি চিন্তা, তবুও বোকা মনকে অনুসরণ করতে চাই, সমাজকে ভিন্নভাবে ভাবাতে চাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/