• বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ

চলতি বছর থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০

আগামী শিক্ষাবর্ষ থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা হবে। অর্থাৎ সকল বিশ্ববিদ্যালয়ের জন্য ইউনিট প্রতি একটিই ভর্তি পরীক্ষা হবে। বৃহস্পতিবার পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে বৈঠক করে এমন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ইউজিসি সূত্রে জানা গেছে, সব বিভাগের শিক্ষার্থীদের সিলেবাস অনুযায়ীই এই পরীক্ষা নেওয়া হবে। পরে সেখান থেকে মেধাক্রম অনুযায়ী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবেন।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিভাগ ও ইউনিটের মিল-অমিলের মতো টেকনিক্যাল বিষয়গুলো সমাধানে খুব শিগগিরই বিস্তারিত আলোচনায় বসবে ইউজিসি। এরপর পরবর্তী করণীয় ঠিক করা হবে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের ভোগান্তি ও খরচ কমাতে বহুদিন ধরেই পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা চালুর দাবি ছিল শিক্ষাবিদদের। এ বিষয়ে সরকারের নীতিগত সিদ্ধান্ত থাকার পরও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আপত্তির কারণে সেটি বাস্তবায়ন করা যাচ্ছিল না। অবশেষে, উপাচার্যদের সাথে বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্তে পৌছাতে পেরেছে ইউজিসি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/