• সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

হেমেইমিম ঘাঁটিতে ড্রোন হামলা ঠেকিয়ে দিল রাশিয়া

  • আপডেট টাইম : সোমবার, ২০ জানুয়ারী, ২০২০

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় লাতাকিয়া প্রদেশে রাশিয়ার হেমেইমিম বিমান ঘাঁটিতে ড্রোন হামলা ব্যর্থ করে দেওয়া হয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে। তারা বলেছে, তিনটি ড্রোন ভূপাতিত করা হয়েছে এবং এসব ড্রোন জঙ্গি গোষ্ঠীগুলো পাঠিয়েছিল।

ড্রোনের হামলা ঠেকিয়ে দেওয়া সম্ভব হওয়ায় হেমেইমিম ঘাঁটির কোনো ক্ষতি হয়নি। সিরিয়ায় অবস্থিত তারতুস নৌ ঘাঁটি এবং হেমেইমিম বিমান ঘাঁটি রাশিয়ার নিয়ন্ত্রণে রয়েছে। সিয়িরার সরকারের আমন্ত্রণে সেদেশে জঙ্গি বিরোধী অভিযান তৎপরতা চালাচ্ছে রাশিয়া।

উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যুদ্ধে রাশিয়া সিরিয়ার সেনাবাহিনীকে সহযোগিতা করছেন। কিন্তু বিষয়টিকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারেনি ওয়াশিংটন ও তেল আবিব।

সিরিয়ায় ২০১১ সালের মার্চ মাসে আমেরিকা ও ইসরাইল সমর্থিত সন্ত্রাসীরা ব্যাপক সহিংসতা শুরু করে। কয়েক বছরের ব্যাপক সংঘর্ষের পর সিরিয়ার সেনাবাহিনী দেশের বেশিরভাগ এলাকা সন্ত্রাসীদের দখলমুক্ত করতে সক্ষম হয়।#

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/