• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন

ফেনীতে আল্লাহ ও মুহাম্মদ নামে নজর কাড়া ভাস্কর্য !

  • আপডেট টাইম : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০

নজর কাড়া ভাস্কর্য- ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের রামপুর রাস্তার মাথায় ‘আল্লাহ’ ও ‘মুহাম্মদ’ এর নামে ভাষ্কর্য নির্মাণ করা হয়েছে। দৃষ্টিনন্দন এ স্থাপনা নির্মাণ করেছে পৌরসভা। 

পৌরসভা সূত্র জানায়, পৌরসভার পক্ষ থেকে ১০ লাখ টাকা বরাদ্ধে মহান আল্লাহ ও হযরত মুহাম্মদ (সা.) এর নামে ভাষ্কর্য নির্মাণ করা হয়। 

নির্মাণের দায়িত্ব পান পৌর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম নাদিম। ভাস্কর্যটি উচ্চতায় সাড়ে ১৪ ফিট। সুউচ্চে আরবী অক্ষরে ‘আল্লাহু’ ও ‘মুহাম্মদ’ লেখা রয়েছে। 

এটি নির্মাণে ভূমিকা রেখেছেন পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন। শহরের শহীদ মেজর সালাহউদ্দিন বীর উত্তম উচ্চ বিদ্যালয় সামনের সড়কের মোড়ে আরেকটি ভাষ্কর্য নির্মাণের উদ্যোগ রয়েছে বলে পৌরসভা সূত্রে জানা গেছে। 

এদিকে ভাস্কর্যের ছবি গত বৃহস্পতিবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। গতকাল শুক্রবার থেকে এটি দেখতে দর্শনার্থীরা ছুটে আসে। নির্মিত ভাস্কর্যটি এলাকার সৌন্দর্যবর্ধণ করায় খুশি সেখানকার মানুষ। মহাসড়কে যাতায়াতকারিরাও বেশ প্রশংসা করছেন।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর তত্ত্বাবধানে পৌর কর্তৃপক্ষ ভাষ্কর্য নির্মাণের উদ্যোগ নেয়। 

টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দানে আরো দুই মুসল্লি মা’রা গেছেন। ময়দানের জিম্মাদার প্রকৌশলী শাহ মোহাম্মদ মুহিবুল্লাহ জানান, বার্ধক্যজনিত কারণ ও অসুস্থতায় গতকাল শুক্রবার (১৭ জানুয়ারি) রাতে দুইজন মা’রা গেছেন। এ নিয়ে গত দুদিনে ইজতেমা ময়দানে পাঁচ মুসল্লির মৃ’ত্যু হয়েছে।

তারা হলেন- সুনামগঞ্জের দোয়ারাবাজার থানার কাজী আলাউদ্দিন, নরসিংদীর বেলাব থানার সুরুজ মিয়া, গাইবান্ধার ফুলছড়ি থানার গোলজার হোসেন ও রংপুরের হুমায়ুন কবির। 

অপর এক মুসল্লির পরিচয় জানা যায়নি। এদিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে ময়দানে মুসল্লিরা নির্ধারিত তাদের নির্ধারিত খিত্তায় খিত্তায় অবস্থান নিয়ে ইবাদত-বন্দেগি, জিকির-আশকারে মশগুল রয়েছেন।

ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে বাদ ফজর বয়ান করেন ভারতের মাওলানা মোহাম্মদ মুরসালীন। আর এর বাংলা তরজমা করেন মুফতি আজিমউদ্দিন। শুক্রবার রাত পর্যন্ত প্রায় ৩১ দেশের ১ হাজার ৪৪১ জন বিদেশি মেহমান এ পর্বে অংশ নিয়েছেন। 

বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তায় ও যেকোন ধরনের অপতৎপরতা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। প্রায় সাড়ে আট হাজার পুলিশ সদস্যের পাশাপাশি র‌্যাবের সদস্যরা নিরাপত্তার দায়িত্বে কাজ করছেন। গড়ে তোলা হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা বলয়।

ওয়াচ টাওয়ার ও সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে ময়দানের চারপাশে থেকে, একই সাথে ময়দানের ভেতরে খিত্তায় খিত্তায় অবস্থান নিয়ে গোয়েন্দা কর্মীরা নজরদারি করা হচ্ছে। টঙ্গীর তুরাগ নদীর তীরে শুক্রবার ভোরে শুরু হয় হজের পর মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। 

ফজরের নামাজের পর ভারতের মাওলানা মুহাম্মদ ওসমানের আম বয়ানের মধ্য দিয়ে ৫৫তম ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। দুই ভাগে বিভক্ত হয়ে পড়া তাবলীগ জামাতের মাওলানা সাদ কান্ধলভির অনুসারী তাবলীগের সদস্যরা এ পর্বে অংশ নিচ্ছেন।

বিশ্ব ইজতেমার এবারের পর্বে ভারতের নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভি যোগদান না করলেও তার পক্ষে তাবলীগের শীর্ষ মুরব্বি ও আলেমসহ ৩২ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নিচ্ছেন। শাহ মো. মুহিবুল্লাহ বলেন, রোববার জোহরের নামাজের আগেই আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/