• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৩:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা বঙ্গবন্ধু পরিবারের প্রভাবশালী ছয় সদস্য যুবলীগে রামগঞ্জে পৌর ০২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খালেদ পাটওয়ারী বাদশার মতবিনিময় সভা পরশ নিখিলের নেতৃত্বে ‘ক্যাসিনোমুক্ত’ যুবলীগের নবযাত্রা রামগঞ্জে পৌর ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মেহেদী হাসান শুভর মতবিনিময় সভা বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটি কাতারের গুরুত্বপূর্ণ পদে রামগঞ্জের ভাবলু ও সবুজ নির্বাচিত

আজহারীকে ‘ইসলামবিরোধী’ আখ্যা দিয়ে প্রতিরোধের ডাক

  • আপডেট টাইম : বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০

সিলেটের কানাইঘাটে দেশের আলোচিত ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর একটি ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। মাহফিলের পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়েছেন উপজে’লার আলিয়া ও কওমিপন্থী আলেম-ওলামা এবং আওয়ামী লীগ নেতারা।

জানা গেছে, আগামী ২০ জানুয়ারি কানাইঘাটের মুকিগঞ্জ বাজার জামেয়া মাঠে তাফসিরুল কোরআন মাহফিলে আসার কথা রয়েছে মাওলানা মিজানুর রহমান আজহারীর। ওই মাহফিলের আয়োজন করেছে মুকিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদ। এ সংগঠনটি আলিয়া মা’দরাসা’পন্থী যুবক ও শিক্ষার্থীদের।

এদিকে আজহারীকে ওইদিন কানাইঘাটে আসতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন কানাইঘাট দারুল উলুম কওমি মা’দরাসার অনুসারী আলেম-ওলামা, ছাত্র ও আওয়ামী লীগ নেতারা।

তারা মাওলানা মিজানুর রহমান আজহারীকে ইসলামবিরোধী বক্তব্য প্রদানকারী আখ্যা দিয়ে কানাইঘাটে তাকে প্রতিরোধ করতে মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে কানাইঘাট দারুল উলুম কওমি মা’দরাসায় সভা অনুষ্ঠিত হয়।

মা’দরাসার মু’হতামিম আল্লামা মুহা’ম্ম’দ বিন ইদ্রিস লক্ষ্মীপুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী, উপজে’লা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ-সভাপতি জামাল উদ্দীন, উপজে’লা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, পৌর আওয়ামী লীগের সভাপতি কে এইচ আব্দুল্লাহ, আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী, মাওলানা গো’লাম ওয়াহিদ, মাওলানা আজমত উল্লাহ, মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলীসহ আরও অনেকে।

এ বি’ষয়ে বুধবার (১৫ জানুয়ারি) কানাইঘাট দারুল উলুম কওমি মা’দরাসা শিক্ষক ক্বারি হারুনুর রশীদ চতুলী জানান, সভার সি’দ্ধান্ত অনুযায়ী ইসলামবিরোধী বক্তব্য প্রদানকারী ড. মিজানুর রহমান আজহারীকে আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.) পূণ্যস্মৃ’তি বিজড়িত কানাইঘাট উপজে’লার মুকিগঞ্জে আসতে দেয়া হবে না। কানাইঘাটের সর্বস্তরের তৌহিদি জনতাকে সঙ্গে নিয়ে আজহারীকে প্রতিরোধ করতে প্রয়োজনে মুকিগঞ্জের উদ্দেশ্যে লংমা’র্চের ডাক দেয়া হবে।

এদিকে মিজানুর রহমান আজহারীকে প্রতিরোধের লক্ষ্যে আগামীকাল ১৬ জানুয়ারি দুপুর ২টায় কানাইঘাট পূর্ব বাজারে ইমান আকিদা সংরক্ষণ কমিটি ও তৌহিদি জনতার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও গণমিছিলের ডাক দিয়ে মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাতে কানাইঘাটের বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে। পরে এক সভা থেকে কানাইঘাট উপজে’লা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ একটি প্রতিনিধি দল উপজে’লা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান ও থানা পুলিশের ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহার সঙ্গে সাক্ষাৎ করে মিজানুর রহমান আজহারী যাতে কানাইঘাটে না আসতে পারেন সে ব্যাপারে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ ব্যাপারে উপজে’লা নির্বাহী কর্মকর্তা মোহা’ম্ম’দ বারিউল করিম বলেন, ইসলামিক বক্তা ড. মিজানুর রহমান আজহারীর ব্যাপারে কানাইঘাট উপজে’লা আওয়ামী লীগ ও দারুল উলুম কওমি মা’দরাসার নেতৃবৃন্দ আমা’র সঙ্গে সাক্ষাৎ করেছেন। এনিয়ে ঊধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করা হবে।

কানাইঘাট থানা পুলিশের ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা জানান, বি’ষয়টি নিয়ে তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন। বি’ষয়টি পুলিশ পর্যবেক্ষণ করছে বলেও তিনি জানান।

জানা গেছে, মাওলানা মিজানুর রহমান আজহারীর আগামী ২০ জানুয়ারি কানাইঘাটের মুকিগঞ্জে ও জৈন্তাপুর উপজে’লার দরবস্তে তাফসির মাহফিলে আগমন নিয়ে আলেম উলামা’দের মধ্যে মতবিরোধ দেখা দিয়েছে।

সার্বিক বি’ষয়ে জানতে মুন্সীগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, ২০ জানুয়ারি তাদের পূর্বনির্ধারিত তাফসির মাহফিল মুকিগঞ্জ বাজার সংল’গ্ন জামেয়া মাঠে অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে তাফসির পেশ করবেন মাওলানা মিজানুর রহমান আজহারী। আমর’া সব প্রস্তুতি সম্পন্ন করেছি এবং বি’ষয়টি প্রশাসনিকভাবে জানানো হয়েছে।

তাদের দাবি- আজহারীর মাহফিলে সরকারের ঊর্ধ্বতন মহল, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও মন্ত্রী-এমপিরা উপস্থিত থাকবেন। আজহারী ধ’র্মীয় ও রাষ্ট্রবিরোধী তাফসির করেন না বলেও জানান তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/