• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

পানির নিচে দুবাই বিমানবন্দর, সব ফ্লাইট স্থ’গিত!

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

সম্প্রতি ভারি বৃষ্টির পর বন্যার কারণে দুবাই বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত করা হয়েছে। আজ ১১ জানুয়ারি শনিবার এক টুইট বার্তায় একথা জানিয়েছে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের ঢুকে পড়েছে বন্যার পানি। তাই স্বাভাবিক কার্যক্রম ব্যহত হচ্ছে। একারণে সব ফ্লাইটের সময়সূচি স্থগিত করা হয়েছে। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত কয়েকটি ছবি ও ভিডিওতে দেখা যায়, বিমানবন্দরের রানওয়ে বন্যার পানিতে সয়লাব।

যত দ্রুত সম্ভব কার্যক্রম আবারো স্বাভাবিক করার আশ্বাস দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। কিন্তু আগামী কয়েকদিনও ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।

আরো পড়ুন: আবারো দেখা গেল সেই মাছ, সুনামির আ’তঙ্ক! এবার সুনামির আতঙ্কে ভুগছে পুরো জাপান। কয়েক বছর আগে যে ভয়ঙ্কর সুনামি জাপানিদের চোখের ঘুম কেড়ে নিয়েছিল, ফের সেই আতঙ্কই যেন ফিরে এসেছে।

মূলত একটি বিরল প্রজাতির মাছ দেখে তারা আতঙ্কিত হয়ে পড়েছে। তারা মনে করে ওই মাছই বয়ে আনে ভূমিকম্প ও সুনামির বার্তা। এদিকে বিরল প্রজাতির মাছটির নাম ওরফিশ।

গতকাল শুক্রবার এই মাছটি ধরা পড়ে জাপানের তোয়ামা এলাকায়। এ নিয়ে এই মৌসুমে প্রায় সাতটি ওরফিশ ধরা পড়লো। জাপানি ভাষায় এই মাছের নাম ‘রিউগু নো সুকাই’।

এর মানে ‘সমুদ্রের ভগবানের অট্টালিকার দূত’। এদিকে তারা মনে করে, সমুদ্রের তলদেশ থেকে এই মাছ বয়ে আনে ধ্বংসের বার্তা। আর এ কথার ওপর ভিত্তি করেই আতঙ্ক ছড়াচ্ছে জাপানজুড়ে।

তবে বিজ্ঞানীদের মতে, এর কোনো সত্যতা নেই। জানা যায়, ওরফিশ বা রিউগু নো সুকাই এর গল্পকথা শুরু হয় ২০১১ সালে। সে বছর বিধ্বংসী ভূমিকম্প ও সুনামির ফলে ২০ হাজার মানুষ মারা গিয়েছিল জাপানে।

তার আগে অন্তত এক ডজন ওরফিশ জাপানের বিভিন্ন উপকূলে দেখা গিয়েছিল। আবারো এটি দেখায় জাপানিদের আতঙ্ক দিন দিন বেড়েই চলেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/