• বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

একজন আলোকিত মানুষের গল্প

  • আপডেট টাইম : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০

আজ আপনাদের একজন আলোকিত মানুষের গল্প বলি শুনেন!
কারও প্রশংসা বা বন্দনা নয়!খ্যাতি পাওয়ার বাসনায় নয়,অন্যকে অনুপ্রানিত করতে আজকের এই লেখা।
কলুষিত এবং স্বার্থন্বেষী সমাজব্যবস্থায়  কিছু আলোকিত, পরোপকারী লোক সমাজে আছে।তাই আজ ও সমাজব্যবস্থা টিকে আছে।তাদের মধ্যে একজন এই  আমাদের  বিল্লাল ভাই।একেবারে সাধারণ থেকে উঠে আসা একজন সফল ব্যাক্তিত্ব তিনি।তরুণ বয়স থেকে যে নির্ভিক,সত্য এবং আলোর পথের যোদ্ধা। আমার নিজের চোখে দেখা  সত্যের পথে আপোষহীন, মিথ্যা এবং অন্যায়ের বিরুদ্ধে কঠোর মনোবাসনা নিয়ে এগিয়ে চলা একজন মানুষ ছবির এই ব্যাক্তিটি ।একেবারে সরলমনা,সৎ এবং নিরঅহংকার প্রকৃতির মানুষ তিনি।যারা কাছ থেকে তার সাথে মিশেছেন তারা হয়ত এই মানুষটির আর ও কিছু বিশেষ বৈশিষ্ট্য জেনে থাকবেন।
মানুষ যখন মানুষকে ব্যবহার করে অর্থ এবং ক্ষমতায় আসীন হতে সচেষ্ট তখন এই মানুষটি কিছুটা ব্যাতিক্রম। ব্যাবসা এবং রাজনীতি  পেশায় যুক্ত আছেন তিনি। অন্যের কল্যানে  নিজের সাধ্যানুযায়ী সব কিছু উৎসর্গ করতে ব্রতী এই মানুষটি।
এই মহৎ হৃদয়ের মানুষটি সমাজের কিছু ভাল মনের মানুষকে একত্রিত করে গড়ে তোলেন সামাজিক সংঘঠন আমাদের আলোকিত সমাজ। নিজের অর্থায়নে তিনি তার সাধ্য অনুযায়ী তেজগাঁও এর  ২৬ নং ওয়ার্ডএর  আনাচে কানাচে অসহায় মানুষগুলোর পাশে দাড়িয়ে যান।হোক সেটা তেজকুনি পাড়া, রেলওয়ে কোলনি,আওলাদ হোসেন মাকেট, আশপাশ এলাকার অসহায় মানুষের বন্দু হিসেবে তাদের পাশে থাকেন । শিক্ষার্থীদের বই বিতরণ,শীতার্তদের কম্বল বিতরণ,পথশিশু, জনসচেতনতা,গুজব প্রতিরোধ এমন বহু কর্মকান্ড তিনি সংঘঠনের মাধ্যমে বিস্তৃত করেছেন সারা তেজগাঁও এর এলাকায়।এই কর্মকান্ডে তার দৃশ্যমান কোন লাভ না থাকলেও তিনি বলেন তার আত্মতুষ্টির জন্যই তিনি এসব কাজ করেন এবং করে যাবেন।স্যালুট জানাই জনাব  বিল্লাল ভাই কে। তার মত আর ও কিছু লোক সমাজে দাড়িয়ে গেলে হয়ত সমাজ টা আর ও সুন্দর হত।
এই মানুষটির গল্প বলতে গেলে হয়ত এই ছোট পরিসরে তা সম্ভব না।নির্ভীক ছুটে চলা একজন মানুষ।বিশ্রাম নেই তার এক মুহুর্ত ও।ছুটে চলছেন  তেজগাঁও এলাকাবাসীর এই প্রান্ত থেকে ওই প্রান্তে।পরিবার, স্ত্রী-সন্তান থাকলে ও মানুষ টি কেন যেন পার্থিব বিষয়ে মোহিত নন।সকলেই ভালবাসেন,সকলের পাশেই দাড়াতে চান।
রাগ,ঘৃণা, অভিযোগ যেন তাকে স্পর্শ করে না।লোকের সমালোচনা,ঠাট্টা-বিদ্রুপ ও তাকে পীড়া দেয় না।চরম সহিষ্ণু, হাস্যজ্জল এবং তীব্র মনোবোল বিশিষ্ট একজন মানুষ এই লোকটি।
কোন আলোকিত শিক্ষক এবং বিদ্যাপিঠ থেকে তিনি এই আলোকিত আত্মসত্তা লাভ করেছেন ইতিহাস হয়ত একদিন খুজবে এই প্রশ্নটি!
পরিশেষে বলতে চাই,একজন অনুপ্রেরণাদায়ক মানুষ এই বিল্লাল ভাই।সমাজকে,রাষ্ট্রকে আর ও অনেক কিছু দেওয়ার আছে এই মানুষটি।দোষ-ত্রুটি মিলিয়ে হয় একজন পরিপুর্ণ মানুষ।লোকের দোষ খোজা থেকে গুণ প্রকাশ অধিকতর শ্রেয়।
মহান স্রষ্টার নিকট এই আলোকিত মানুষটির জন্য প্রার্থনা জানাই তিনি যেন তার প্রতি সদয় হোন, তার মনের আশা পুরণ করেন এবং দীর্ঘায়ু দান করেন।
আমিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/