• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:২২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

দুস্থ রোগীদের জন্য ২৫০ ব্যাগ রক্ত দিল ছাত্রলীগ

  • আপডেট টাইম : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০

৭২ বছরে পদার্পণ করেছে দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগ। এ দিবসকে কেন্দ্র করে নানা কর্মসূচি পালন করছে সংগঠনটি। পূর্বঘোষণা অনুযায়ী ৩ দিনের কর্মসূচি পালন করেছে তারা। এসব কর্মসূচিতে নানাভাবে দুস্থদের পাশে দাঁড়িয়েছে সংগঠনের নেতাকর্মীরা। বুধবার (৮ জানুয়ারি) দুস্থ রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ। এদিন সংগঠনের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা স্বেচ্ছায় রক্ত দান করেন। এসময় ২৫০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়, যা ঢাকার বিভিন্ন সরকারি হাসপাতালের গরিব, অসহায় ও দুস্থ রোগীদের জন্য প্রদান করা হবে।

বুধবার (৮ জানুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এ কর্মসূচির উদ্বোধন করেন স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল।

শুরুতে সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য রক্ত দিয়ে এ কর্মসূচি শুরু করেন। পর্যায়ক্রম কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা স্বেচ্ছায় রক্ত দান করেন।

কর্মসূচির উদ্বোধন করে স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল বলেন, আর্তমানবতার সেবায় সব সময় এগিয়ে এসেছে ছাত্রলীগ। দেশের যেকোনো পরিস্থিতিতে এ সংগঠনের নেতা-কর্মীরা গরিব ও অসহায় রোগীদের জন্য নিজের শরীরের রক্ত দান করে আসছে। ছাত্রলীগের এ মহতী উদ্যোগে দেশ ও জাতি উপকৃত হচ্ছে।

এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, দেশের যেকোনো দুর্যোগময় পরিস্থিতিতে ছাত্রলীগের নেতা-কর্মীরা আর্তমানবতার সেবায় নিজের শরীরের রক্ত দান করে আসছেন। বছরে দুই থেকে তিনবার আমরা এ ধরনের কর্মসূচি পালন করে থাকি।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৯তম বছরেই শুধু নয়, সব সময় এ ধরনের কর্মসূচি আমরা পালন করে থাকি। ছাত্রলীগের এ ধারা অব্যাহত থাকবে।’

রক্তদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানা। ঢাকা মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও সলিমুল্লাহ মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা এ কর্মসূচি পালনে সহযোগিতা করেন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/