• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ডাকসু নেতাদের স্মারকলিপি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন ডাকসু নেতারা।

সোমবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় গিয়ে স্মারকলিপি দেন এজিএস সাদ্দাম হোসাইনের নেতৃত্বে ডাকসু নেতারা। তবে এ এসময় ডাকসু ভিপি, জিএস অনুপস্থিত ছিলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী শিগগিরই ধর্ষণের রহস্য উন্মোচন করা হবে উল্লেখ করে জানান, সারা বাংলাদেশে ক্রাইম এখন ক্রমান্বয়ে কমে আসছে। তবে একেবারে কমে গেছে সে পর্যায়ে আসেনি। এর আগে ইভটিজিং নিয়ে সামাজিকভাবে আন্দোলন করে সফল হয়েছিলাম। এসিড সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন করে ভালো সাড়া পেয়েছি। আমি মনে করি ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

ডাকসুর এজিএস সাদ্দাম হোসাইন জানান, আমরা সুস্পষ্টভাবে ৪ দফা দাবি জানিয়েছি। ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার, ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তির রোধে ব্যবস্থা, ‘কাউন্টার রেইপ এন্ড ভায়োলেন্স এগেইন্সট উইমেন সেল’ গঠন এবং ধর্ষণবিরোধী সামাজিক আন্দোলনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক কর্মসূচী গ্রহণের জন্য আমাদের দাবিগুলো পূরণের মধ্য দিয়েই আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আমাদের দায়বদ্ধতা পূরণ করতে চাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/