• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

তার বিহীন আকাশ দেখল সিলেট নগরবাসী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০

সিলেট নগরীকে বলা হয় আধ্যাত্মিক নগরী । আধ্যাত্মিক এই নগরীর সৌন্দর্য বৃদ্ধি করতে বছরের বারো মাসই বিভিন্ন উদ্যোগ নিতে দেখা যায় নগর কর্তৃপক্ষকে। এই ধারাবহিকতায় এ বছরের শুরুতে তারহীন জঞ্জালমুক্ত নগরীরর দেখা মিলেছে। 

বিদ্যুতের ঝুলন্ত তার এবং অন্যান্য প্রতিষ্ঠানের ঝুলন্ত তার সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। এতে করে নীল আকাশ সিলেটের আগত দর্শনার্থীদের আলাদা মুগ্ধতা দিয়েছে।  তারহীন সিলেট নগরী গড়ার প্রত্যয়ে শুরুতেই পবিত্র স্থান দরগা গেইট এলাকা থেকে কার্যক্রম শুরু করা হয়েছে। 

আধুনিক ও বসবাস উপযোগী ডিজিটাল নগরীর গড়ার প্রত্যয়ে দৃঢ় অঙ্গীকারবদ্ধ বর্তমান সরকার। আওয়ামী লীগ সরকারের পদক্ষেপ অনুযায়ী সিলেট নগরী থেকে শুরু হয়েছে আন্ডারগ্রাউন্ড বা মাটির নিচ দিয়ে এসব তার প্রতিস্থাপন। যার প্রথম ধাপ সম্পন্ন হয়েছে দরগা গেইট এলাকায়। পর্যায়ক্রমে এটি গোটা সিলেট শহরেই খুব দ্রুত বাস্তবায়ন করা হবে বলে নগর কর্তৃপক্ষ জানিয়েছে। 

সিলেট নগরীরর বাসিন্দা মো. কাইয়ুম বলেন, এতদিন কেমন জাানি শহরটাকে লাগত। আজ থেকে অন্যরকম এক আবহ সৃষ্টি হয়েছে। 

সার্বিক বিষয়ে সিসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় বলেন, আমরা একটি আধুনিক সিলেট গড়ার প্রত্যয়ে মাঠে নেমেছি। ধীরে ধীরে আমরা একটি সত্যিকারের বসবাসযোগ্য সিলেট নগরী গড়ে তুলতে পারব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/