• শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

বিজয়ের মাস উপলক্ষে কোম্পানীগঞ্জে ‘ঐতিহ্যবাহী পিঠা’ উৎসব!

  • আপডেট টাইম : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯

নুর উদ্দিন মুরাদ:
শীতের নানা রকম পিঠা বাংলাদেশের সংস্কৃতি আর ঐতিহ্যের এক অবিচ্ছেদ্য অংশ।এদেশের উৎসব-আনন্দের সাথে মিশে আছে রকমারি পিঠার স্বাদ।আর সে ঐতিহ্যের ধারাবাহিকতায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে পিঠা উৎসবের আয়োজন করেছে মহিলা আওয়ামী লীগ।

বিজয়ের মাস উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা মহিলা আ’লীগ ও পৌরসভা মহিলা আ’লীগের যৌথ উদ্যোগে মুক্তিযুদ্ধের বিজয় মেলা প্রাঙ্গণে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়।

বুধবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টায় এ পিঠা উৎসবের উদ্বোধন করেন, নোয়াখালী জেলা আ’লীগের সহ-সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমান আরা পারভীন রুনু, সাধারণ সম্পাদক নাজমা বেগম শিপা, বসুরহাট পৌরসভা আ’লীগের সভাপতি পারভিন আক্তার মুরাদ, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন মুক্তা প্রমূখ।

এ সময়ে উৎসবে আসা অতিথিরা বলেন, এ ধরণের আয়োজনের ফলে পিঠার ঐতিহ্য ধরে রাখা সম্ভব। এই আয়োজনের মধ্য দিয়ে বেড়ে উঠা নতুন প্রজন্মকে দেশিয় ঐতিহ্য-সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়া সম্ভব।

এসময় পিঠা উৎসবে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী হরেক রকমের পিঠা-পায়েসে সাজানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/