• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০৫ অপরাহ্ন

নোয়াখালীতে জাতীয় পতাকা সঠিকভাবে উত্তোলণ না করায় ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

  • আপডেট টাইম : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯




নোয়াখালী প্রতিনিধি:

জাতীয় পতাকা যথা নিয়মে উত্তোলণ না করার দায়ে মোবাইল কোর্টে ১১ প্রতিষ্ঠানকে ৮ হাজার ৩০০টাকা জরিমানা করা হয়েছে।



সোমবার(১৬ ডিসেম্বর)  সোনাপুর জিরো পয়েন্ট থেকে শুরু করে মাইজদী বাজার পর্যন্ত সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।



মোবাইল কোর্ট সুত্রে জানা যায়,গণপ্রজান্ত্রী বাংলাদেশের জাতীয় পতাকা বিধি অনুযায়ী সরকারি ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকাকে সম্মান দেখিয়ে সূর্যোদয়ের সাথে সাথে উত্তোলণ না করা, ছেঁড়া জাতীয় পতাকা উত্তোলণ করা, স্থাপনা স্পর্শ করে জাতীয় পতাকা উত্তোলণ করা, বিজয় দিবসে জাতীয় পতাকা অর্ধ নমিত রাখার দায়ে বাংলাদেশ জাতীয় সঙ্গীত, পতাকা ও প্রতীক আদেশ ১৯৭২ এবং গণপ্রজান্ত্রী বাংলাদেশের জাতীয় পতাকা বিধিমালা ১৯৭২ অনুযায়ী ১১টি প্রতিষ্ঠানকে ৮হাজার ৩০০টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান।



এসময় জালাল হোটেল কে ২০০টাকা, জনতা হোটেল কে ৫০০টাকা, তৌকি হোটেলকে ৫০০টাকা, আমানিয়া বেকারি কে ৫০০ টাকা, আমানিয়া হোটেলকে ৫০০টাকা, বনলতা হোটেল কে ২০০০টাকা, আমানিয়া বেকারি কে ১০০০টাকা, গ্রান্ড হোটেল কে ১০০০টাকা, রহমান বাণিজ্য বিতানকে ৫০০টাকা, বনফুল কনফেকশনারীকে ৫০০টাকা ও আয়োজন বেকারিকে ১০০০টাকা সহ ১১টি প্রতিষ্ঠানকে ৮হজার ৩০০টাকা জরিমানা দন্ড আরোপ করে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।



মোবাইল কোর্ট পরিচালনার সময়  উপস্থিত ছিলেন, অধ্যক্ষ, ভুলুয়া ডিগ্রী কলেজ ও সিনিয়র জেলা তথ্য অফিসার নোয়াখালী এবং সুধারাম মডেল থানা পুলিশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/