• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

হাকীমপুরি জর্দা বাজার থেকে উঠিয়ে নেয়ার নির্দেশ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯


হাকীমপুরি জর্দায় যে লটের পণ্যে ক্ষতিকারক লেড, কেডমিয়াম, ক্রমিয়াম পাওয়া গেছে সেই লটের সমস্ত পণ্য বাজার থেকে উঠিয়ে নেয়ার আদেশ দিয়েছে বিশুদ্ধ খাদ্য আদালত।

বিকেলে বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক মেহদী পাভেল সুইট এই আদেশ দেন। এর আগে দুপুরে নিরাপদ খাদ্য পরিদর্শক কামরুল হাসান বিশুদ্ধ খাদ্য আদালতে মালিকের বিরুদ্ধে মামলা করে। এতে হাকীমপুরি জর্দার মালিক হাজী মো: কাউস মিয়াকে আসামি করা হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জানায়, গত সাত নভেম্বর হাকীমপুরী জর্দার নমুনা সংগ্রহ করা হয় । পরে পরীক্ষাগারে পরিক্ষা করে দেখা যায় তাতে হেভিমেটাল- লেড, কেডমিয়াম, ক্রমিয়াম রয়েছে। যা ক্যান্সারের ঝুঁকি বাড়ায়। এছাড়া এই জর্দা গ্রহণকারীর হাড়ক্ষয়, কিডনি ও লিভারের সমস্য, চর্মরোগসহ নানা রোগ হওয়ার শঙ্কা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/