• শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

ওবায়দুল কাদেরই থাকছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

  • আপডেট টাইম : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯




লিয়ন মীর: আসছে আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। জাতীয় সম্মেলনের আগেই দলটি দেশের প্রতিটি ইউনিটের কাউন্সিল সম্পন্ন করার কাজে ব্যস্ত সময় পার করছে। সেইসাথে সহযোগী চারটি অঙ্গসংগঠনসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কাউন্সিলও সম্পন্ন করেছে দলটি। প্রতিটি সংগঠনের নেতৃত্বেই এসেছে নতুন মুখ ও তারুণ্যের ছোঁয়া।



জাতীয় সম্মেলন সামনে রেখে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কে আসছে? বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরই স্বপদে বহাল থাকছেন নাকি আসছে নতুন মুখ। অনেকেই ধারণা করছেন এই পদে এবার নতুন মুখ আসবে। তাছাড়া গণমাধ্যমের খবরেও দেখা যাচ্ছে সভাপতির পদ ছাড়া অন্য সব পদেই পরিবর্তন আসতে যাচ্ছে। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নের জবাবে একাধিক বার বলেছেন  প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। তিনি যেটা চাইবেন সেটাই হবে। নিজের পদ নিয়ে এরচেয়ে বেশি কিছু তিনি কখনোই বলছেন না। তবে ধারণা করা হচ্ছে সহযোগী সংগঠনের ন্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদেও পরিবর্তন আসবে।



ওবায়দুল কাদের অসুস্থ হওয়ার পরেই সাধারণ সম্পাদক পদে পরিবর্তনের গুঞ্জন উঠেছিলো। তবে তিনি সুস্থ হয়ে দেশে ফিরে স্বপদে আগের মতোই দায়ীত্ব পালন করে যাচ্ছেন। সেখান থেকেই ধারণা করা হয়েছিলো কাউন্সিলের মাধ্যমেই পরিবর্তন আসবে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এই পদে। কিন্তু তা আর হচ্ছে না।



আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নির্ভরযোগ্য সূত্র বলছে, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরই পূণরায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ পেতে যাচ্ছেন। সভাপতি এবং সাধারণ সম্পাদক এই দুটি বড় পদে কোনো পরিবর্তন আসছে না। সূত্র বলছে, নেতৃত্বের গুণাবলি, আনুগত্য, আদর্শ, সচ্ছতা ও যোগ্যতা সবগুলো মাপকাঠিতে এবারও উতরে যাচ্ছেন ওবায়দুল কাদের। গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে এই সূত্র ভিত্তিহীন বলে মন্তব্য করেন। সূত্র বলে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত জানার জন্য সঠিক সময়ের জন্য অপেক্ষা করতে হবে।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/