• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

ঢাবি সবকিছুতে পথ দেখায় ‘ফ্রিডম হাইজিন কর্ণার’ উদ্বোধনী অনুষ্ঠানে ডাঃ দীপু মনি।

  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯

ঢাবি প্রতিনিধি : মাহবুব

সারা দেশে প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের উদ্যোগে সমাজে প্রচলিত বাঁধা অতিক্রম করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের জীবনযাত্রা সহজতর ও ছন্দময় করতে বিশ্ববিদ্যালয়ে মেয়েদের ৫ টি আবাসিক হল ও টিএসসিসহ ১০ স্পটে একযোগে “Freedom hygiene corner”(ফ্রিডম হাইজিন কর্ণার) এর শুভ উদ্বোধন হলো।


বাজারমূল্য ১৪ টাকার পরিবর্তে মাত্র ১০ টাকার নোট দিয়ে স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিন থেকে শিক্ষার্থী বোনেরা এই স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারবে।
উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ডাঃ দীপু মনি বলেন “সারা দেশে নারীর স্বাস্থ্য বিষয়ে বিশেষ করে টয়লেট ব্যবহার বা নারীর বিশেষ প্রয়োজনে তাদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে কোনো পরিকল্পনা গ্রহণ করা হয়নি, তবে ঢাকা বিশ্ববিদ্যালয় সবকিছুতে পথ দেখায়। ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের আনদোলন, সংগ্রামের অর্জনের সূতিকাগার সেখানে যে এই ধরনের উদ্যোগ গ্রহণ করবে এটাই স্বাভাবিক”।

এছাড়াও উদ্বোধনী বক্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন অাহমেদ, বিশেষ অথিতি চিত্রনায়িকা মৌসুমী, ডাকসুর সাধারণ সম্পাদক, সহ সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক তাদের নিজ নিজ বক্তব্যে নারী সম্পর্কিত ট্যাবুর অবসানে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ছাত্রলীগ সারাবাংলার পথপ্রদর্শকের ভুমিকা পালন করবে বলে অাশাবাদ ব্যাক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/