• সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৩২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গৃহহীন অসহায় মমতাজকে টিম হাসিমুখের ঘর উপহার! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে যুবলীগের বিক্ষোভ দেশজুড়ে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন

ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি পরীক্ষার্থীদের পাশে তিতুমীরস্থ নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯

বিশেষ প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এসময় কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

এদিকে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে ভর্তি পরিক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহযোগিতায় নিরলসভাবে কাজ করেছে তিতুমীর কলেজস্থ নোয়াখালী জেলা ছাত্রকল্যাণ পরিষদ। হাজার হাজার শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতার লক্ষ্যে বুথ বসিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করে। এছাড়াও আবাসন ব্যবস্থা,পানি সরবরাহ সহ ছাত্রকল্যাণের ২ টি টিম সহযোগীতায় নিযুক্ত ছিলো একটি টিম পরিক্ষার্থীদের সিট প্ল্যানে তথ্য সেবায় সহযোগীতা করে এবং আরেকটি টিমে বুথে বসে বিনামূল্যে শিক্ষার্থীদের মোবাইল ব্যাগ যত যাবতীয় সরঞ্জাম সংরক্ষণ করে।

এছাড়াও ক্যাম্পাসে ভর্তিচ্ছুদের সহযোগিতামূলক বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। ভর্তিচ্ছুদের মাঝে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ, যানজট নিরসন, বাইক সার্ভিস, ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্যসেবা এবং আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করছে তিতুমীর কলেজ ছাত্রলীগ, বিএনসিসি,সাংবাদিক সমিতি সহ বিভিন্ন জেলার ছাত্র সংগঠনগুলো।

সংগঠনটির নেতৃবৃন্দরা জানা, ‘আমরা নিজেদের দায়বদ্ধতা থেকে এগিয়ে এসেছি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্য। বিশেষ করে সড়কের যানজট নিরসন এবং পরীক্ষার্থীদের সুষ্ঠু যাতায়াত নিশ্চিতকরণ, ভর্তিচ্ছুদের সিট খুঁজে দেয়া এবং বিভ্রান্তিকর অবস্থা ঠেকাতে আমাদের এই নিরলস প্রচেষ্টা।’

এছাড়াও তারা জানান, তিতুমীর কলেজস্থ নোয়াখালী জেলা ছাত্রকল্যাণ সংগঠনটি সামনে অনুষ্ঠিতব্য ভর্তি পরিক্ষাগুলোতেও এভাবে জেলার সকল ভর্তিচ্ছুদের পাশে থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/