• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১১:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
কুয়েতের আমিরের মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক বৃহস্পতিবার আলোচিত বরগুনার রিফাত হত্যা, মিন্নিসহ ৬ আসামির মৃত্যুদন্ড, ৪ জন খালাস আফুরান সাহস আর ভরসার প্রতীক শেখ হাসিনা সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র

নলছিটিতে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯








 

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির নলছিটিতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ও বঙ্গবন্ধুসহ চার মুক্তিযোদ্ধার ম্যুরাল ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার রাতে নলছিটি উপজেলার ষাইটপাকিয়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পাশের একটি খাল থেকে ভাঙা ম্যুরাল চারটি উদ্ধার করে।



স্থানীয়রা জানায়, ১৯৭১ সালে বরিশাল বিভাগের সবচেয়ে বড় সম্মুখযুদ্ধ হয় ঝালকাঠির চাচৈর গ্রামে। এ যুদ্ধের স্মৃতি স্মরণীয় করে রাখতে ২০১৭ সালে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের ষাইটপাকিয়ায় নলছিটির প্রবেশদ্বারে নিজ উদ্যোগে একটি মুক্তিযুদ্ধের ভাস্কর্য স্থাপন করেন স্থানীয় মুক্তিযোদ্ধা মৃত মফিজ উদ্দিন হাওলাদার। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ চার মুক্তিযোদ্ধার ম্যুরাল ছিল। শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা ভাস্কর্য ও বঙ্গবন্ধুসহ চার মুক্তিযোদ্ধার ম্যুরাল ভেঙে পাশের খালে ফেলে দেয়।



এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম চৌধুরী দুলাল জানান, মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি এমন ন্যক্কারজনক ভাঙচুর চালিয়েছে। মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন সমাজের নানা শ্রেণির মানুষের কাছ থেকে আর্থিক সাহায্য নিয়ে এ ভাস্কর্য নির্মাণ করেছিলেন। যেটি এ অঞ্চলের মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের জন্য সম্মান বহন করত। আমরা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত চিহ্নিত করে বিচার দাবি করছি। নলছিটি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাখাওয়াত হোসেন জানান, পুলিশ ষাটপাকিয় বাজার সংলগ্ন খাল থেকে ম্যুরালগুলো উদ্ধার করেছে। সবগুলো ম্যুরালের বিভিন্ন স্থানে ভাঙচুর করা হয়েছে। এ ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/