• বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ

ওসি শাহাদাত হোসেন টিটো উদাহরণ হতে পারে!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯




গ্রামের এমন কোন পরিবার খোঁজে পাওয়া যাবে না যে ঘরে রামদা,বর্শা,বল্লম,টেটা,কিরিচ ইত্যাদি দেশীয় অস্ত্র নেই। কারণ দেশীয় অস্ত্রের জন্য লাইসেন্স লাগেনা!



গ্রামে দুই গোষ্ঠীর লোকদের মধ্যে একটু কথা কাটাকাটি হলেই উভয় পক্ষের দেশীয় অস্ত্র নিয়ে নেমে পড়ে খোলা মাঠে। রক্তাক্ত হয় শত মানুষ। ঘটে আহত-নিহতের ঘটনা। বিশেষ করে সরাইলের দেশীর অস্ত্র- টেঁটা,বল্লম বা পল যুদ্ধের দূর্নাম সারা বিশ্ব জুড়ে। কয়েক বছর আগে সরাইল থানাধীন এক গ্রামেই বল্লম যুদ্ধে ৭জন নিহত হয়েছিল।



সরাইলকে দাঙ্গা ও দেশীয় অস্ত্র মুক্ত করতে ওসি শাহাদাত হোসেন টিটো সরাইল থানায় যোগদানের পর প্রথমে উপজেলার প্রতিটি ইউনিয়নে দেশীয় অস্ত্র সমর্পণ ও শান্তির পক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠান করে গ্রামবাসীকে বলে দিয়েছেন এরপর থেকে কারো ঘরে দেশীয় অস্ত্র পেলে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হবে।



এখন তিনি তা-ই করছেন। বিভিন্ন গ্রামে দেশীয় অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনা করে যাদের ঘরে দেশীয় অস্ত্র পাওয়া যায় তাকে আসামী করে অস্ত্র আইনে মামলা দায়ের করছেন। ওসি শাহাদাত হোসেন টিটোর মতো সারাদেশে দেশীয় অস্ত্র উদ্ধার অভিযান পরিচালিত হলে গ্রামে আবার শান্তি ফিরে আসবে, থানায়-আদালতে মামলার পরিমাণ হ্রাস পাবে,হাসপাতালে রোগীঝট কমবে,আইনশৃঙ্খলার উন্নতি ঘটবে। দেশীয় অস্ত্র ও গ্রাম্য দাঙ্গা নির্মূলে ওসি শাহাদাত হোসেন টিটো উদাহরণ হতে পারে।



এম,মনসুর আলী(সাংবাদিক ও কলামিস্ট)

monsor.eza@gmail.com


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/