• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

চালকদের মুখে পোড়া মোবিল মেখে দিচ্ছে অবরোধ কারীরা!

  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯




নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে কুমিল্লায় পরিবহন শ্রমিকদের ডাকা অবরোধ চলাকালে সড়কে চলাচলরত গাড়ির চালকদের মুখে পোড়া মবিল মেখে দিয়েছে অবরোধকারীরা।



বুধবার (২০ নভেম্বর) সকালে কুমিল্লা শাসনগাছা ফ্লাইওভারের সামনে অবরোধকারীরা বিভিন্ন গাড়ির চালকদের মুখে জোরপূর্বক পোড়া মবিল মেখে দেয়।



প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল থেকে কুমিল্লা নগরীর শাসনগাছা ফ্লাইওভারের মুখে অবরোধ করতে থাকে শ্রমিকরা। ফলে উভয় পাশে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েছেন হাজার-হাজার যাত্রী। শ্রমিকরা অবরোধের এক পর্যায়ে চালকদের মুখে পোড়া মবিল মেখে দেয়।



এদিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে মালামাল আনা নেয়ার কাজে ব্যবহৃত কিছু ট্রাক দেখা গেলেও চোখে পড়েনি কোনো যাত্রীবাহী যানবাহন। পদুয়ার বাজার বিশ্বরোড ও জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে যানবাহনের জন্য হাজারো যাত্রী অপেক্ষায় রয়েছেন।



অবরোধে অংশ নেওয়া সিএনজিচালিত অটোরিকশা চালক মাসুদ ও রহিম জানান, নতুন সড়ক আইনে যে জরিমানা রাখা হয়েছে তা আমাদের প্রতি এক ধরনের অবিচার। জরিমানার পরিমাণটা অনেক বেশি। এ আইন সংশোধন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।



এদিকে অবরোধকারীদের দাবি সঠিক নয় উল্লেখ করে জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম জানান, কেন্দ্রীয়ভাবে এমন সিদ্ধান্ত হয়নি। এটা পরিবহন ধর্মঘট নয়। দাউদকান্দি টোলপ্লাজায় ট্রাক লরির ধর্মঘট চলার সময় কুমিল্লা শাসনগাছা থেকে ছেড়ে যাওয়া এশিয়া ও তিশা পরিবহনের যাত্রীবাহী বাসের ওপর হামলার পরিপ্রেক্ষিতে জেলা পরিবহন চালক ও হেলপারদের অঘোষিত ধর্মঘট চলছে। এটা কোনো কেন্দ্রীয় ধর্মঘট নয়।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/