• শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

কহিনূর হুদা নুরানী মাদ্রাসার ক্ষুদে শিক্ষার্থীদের নুরানী শিক্ষা ও নামাজ প্রদর্শনী অনুষ্ঠিত!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

নুর উদ্দিন মুরাদ:

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়নে অবস্থিত কহিনূর হুদা নুরানী ও হাফেজীয়া মাদ্রাসায় ক্ষুদে শিক্ষার্থীদের নামাজ শিক্ষা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার(১৯ নভেম্বর)মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত এ প্রদর্শনীতে শিক্ষার্থীরা  হামদ’, পবিত্র কোরআন থেকে বিভিন্ন সুরা তেলোয়াত, ইংরেজী ছড়া, জানাজা পড়িয়ে এবং নামাজ পড়িয়ে দেখালেন ক্ষুদে শিক্ষার্থীরা!

প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি নুরুল করিম জুয়েল, চরহাজারী আওয়ামীলীগের সাবেক সভাপতি খোরশেদ আলম, বিশিষ্ট সমাজ সেবক আইয়ুব আলী চৌধুরী,হাজী মাহবুবুল হক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ বাবলু, বিশিষ্ট সমাজ সেবক ফয়েজ আহমেদ প্রমুখ।

এসময় মাদ্রাসার প্রতিষ্ঠাতা নুরুল করিম জুয়েল বলেন,আমার ছোট বেলা থেকে স্বপ্ন ছিলো এরকম একটি মাদ্রাসা প্রতিষ্ঠিত করার এবং তা পুরণ ও হয়েছে আল্লাহর রহমতে।আজকে ৬-৭ বছরের ক্ষুদে শিক্ষার্থীরা নামাজ পড়িয়ে দেখালেন, জানাজার নামাজ পড়ে দেখালেন, মুখস্ত পবিত্র কোরআন থেকে তেলোয়াত শোনালেন তা দেখে আমি আনন্দিত। এ শিশুরা বড় হয়ে নির্ভুল ভাবে আমাদের নামাজ পড়াবেন, জানাজা পড়াবেন আমাদের জন্য দোয়া করবেন এই ভেবে আমি আনন্দিত।

এসময় অতিথিরা বলেন, ব্যক্তির চরিত্র যদি সৎ না হয় তাকে  যে দায়িত্বে নিয়োজিত করা হো না কেন তিনি দুর্নীতির আশ্রয় নেবেন। খোদাভীতি চরিত্র গঠনের নিয়ামক শক্তি। তেমনই খোদাভীতিসম্পন্ন আদর্শ মানুষ গড়তে নূরানী শিক্ষাধারার গুরুত্ব অনস্বীকার্য। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/