• শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
স্বেচ্ছাসেবী সংগঠন উই ফর ইউ-র ১ যুগে পদার্পণ! ফেনীতে কিশোরীকে জবাই করে হত্যা:জেঠাতো ভাই গ্রেফতার! রূপগঞ্জে ভুয়া আবাসন কোম্পানীর বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ, মানববন্ধন যতদিন এই মহামারি থাকবে, ততদিন যুবলীগ জনগণের সেবা করে যাবে: নিখিল শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কে নেয় হয়েছে সিসিইউতে টাকা দিয়ে দু’চারটা গাধা কেনা যায়, বাঙালিদের নয় : নচিকেতা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গে ক্ষমতায় মমতার তৃণমূল পশ্চিমবঙ্গে আবারও ক্ষমতায় মমতার তৃণমূল মধ্যরাতে গুলশানের ফ্ল্যাট থেকে তরুণীর লাশ উদ্ধার এক সপ্তাহের মধ্যেই গ্লোব বায়োটেকের টিকার অনুমোদন

লবণের দাম বেশি চাইলে ইউএনও ‘কে জানান-ডিসি নোয়াখালী।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯




নিজস্ব প্রতিবেদক:

দেশে লবণ সংকটের গুজবে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বলেছেন, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুত রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষিদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুত রয়েছে। তারপরও একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন এবং কোনো জায়গায় বেশি দাম চাইলে ওসি কিংবা ইউএনওকে জানানোর জন্য অনুরোধ করেছেন।



মঙ্গলবার (১৯ নভেম্বর) ডিসি অফিস,নোয়াখালী থেকে এ তথ্য জানানো হয়েছে।



অন্য দিকে শিল্প মন্ত্রনালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে বিভিন্ন লবণ কোম্পানির ডিলার, পাইকারি ও খুচরা বিক্রেতাদের কাছে পর্যাপ্ত পরিমাণে লবণ মজুত রয়েছে। পাশাপাশি চলতি নভেম্বর মাস থেকে লবণের উৎপাদন মৌসুম শুরু হয়েছে। ইতোমধ্যে কক্সবাজার জেলার কুতুবদিয়া ও মহেশখালী উপজেলায় উৎপাদিত নতুন লবণও বাজারে আসতে শুরু করেছে।



শিল্প মন্ত্রণালয় বলছে, দেশে প্রতি মাসে ভোজ্য লবণের চাহিদা কমবেশি এক লাখ মেট্রিক টন। সেখানে লবণের মজুত আছে সাড়ে ৬ লাখ মেট্রিক টন। সে হিসাবে লবণের কোনো ধরনের ঘাটতি বা সংকট হবার প্রশ্নই ওঠে না।



উল্লেখ্য, লবণ-সংক্রান্ত বিষয়ে তদারকির জন্য শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) প্রধান কার্যালয়ে ইতোমধ্যে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এর নম্বর হচ্ছে: ০২-৯৫৭৩৫০৫ (ল্যান্ড ফোন), ০১৭১৫-২২৩৯৪৯ (সেল ফোন)। লবণ-সংক্রান্ত যেকোনো তথ্যের প্রয়োজনে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগের জন্য বলা হয়েছে।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/