• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে অটোরিকশা চাপায় স্কুল ছাত্র নিহত! চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন

মুছাপুর রেগুলেটর বন্ধ:পানি আটকে হাজার একর জমির ধান বিনষ্টের পথে!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯



নুর উদ্দিন মুরাদ:

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ক্লোজার রেগুলেটর বন্ধ করে রাখায় নদীর পানি বেড়ে চর পার্বতী, চরহাজারী, মুছাপুর ও চর দরবেশ ইউনিয়নের হাজার একর জমির ধান বিনষ্টের পথে।



গত কয়েকদিন ধরে রেগুলেটর গেট বন্ধ রাখা হয়েছে।যার ফলে  ঘূর্নিঝড় বুলবুল পরবর্তী কয়েকদিনের বৃষ্টির পানি নদী ভর্তি হয়ে আশপাশের কৃষি জমি ডুবে গেছে।



স্থানীয় কৃষকদের মতে, এবার সরকারী বীজ, সার ও কৃষি সেবা পাওয়ায় ধান ভালো হয়েছে। আমরা খুশী হয়েছি এবারের ধান দেখে। ঘূর্নিঝড় বুলবুল আসার খবরে আতংকে ছিলাম, কি যেনো হয়!স্রষ্টার কৃপায়, ঘূর্নিঝড় আমাদের  অত ক্ষতি করেনি।কিন্তু ঘূর্নিঝড় পরবর্তী টানা বৃষ্টির ফলে নদীর পানি বেড়ে তা কৃষি জমিকেও ডুবিয়ে ফেলছে। গত কয়েক বছর অতিবৃষ্টির সময় এরকম সমস্যা সাময়িক সৃষ্টি হয় তা রেগুলেটর খুলে দিলে আবার নিরশন হয়ে যায়। কিন্তু এবার তা করা হয়নি, যার ফলে হাজার একর জমির ফসল, প্রজেক্টের মাছ ও সবজি নষ্ট হওয়ার পথে।



মুছাপুর ইউনিয়নের কৃষক আবদুস ছাত্তার বলেন, এতো কষ্ট করে পরিশ্রম, টাকা খরচ করে ফসল ফলিয়ে যদি তা ঘরে উঠাতে না পারি তার চেয়ে কষ্টের আর কি হতে পারে?ইতিমধ্যে, গত কয়েকদিনে ডুবে থাকা ধানের ৫০ ভাগ ধান নষ্ট হয়ে গেছে এখনি গেট খুলে না দিলে বাকি ধানও নষ্ট হয়ে যাবে!আমরা ইতিমধ্যে বিভিন্ন ইউনিয়নের ৪০ জন কৃষক রেগুলেটর গেটে আমাদের ইউপি সদস্য সহ গিয়েছি কিন্তু কাউকে পাইনি।



এ বিষয়ে চরপার্বতী ইউনিয়ন চেয়ারম্যান মোজাম্মেল হোসেন কামরুল, চরহাজারী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হুদা ও মুছাপুর ইউপি সদস্য আবদুল কাইয়ুম বাহার, চরদরবেশ ইউনিয়ন চেয়ারম্যান ভুট্টো’র কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। ওনারা সমস্যাটি নিরসনে ব্যাবস্থা নিবেন বলে জানিয়েছে!



অন্যদিকে এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ’র কাছে জানতে চাইলে তিনি জানান,আমরা বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে বলেছি দ্রুত ব্যাবস্থা নেয়ার জন্য।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/