• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

মুছাপুর রেগুলেটর বন্ধ:পানি আটকে হাজার একর জমির ধান বিনষ্টের পথে!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯



নুর উদ্দিন মুরাদ:

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ক্লোজার রেগুলেটর বন্ধ করে রাখায় নদীর পানি বেড়ে চর পার্বতী, চরহাজারী, মুছাপুর ও চর দরবেশ ইউনিয়নের হাজার একর জমির ধান বিনষ্টের পথে।



গত কয়েকদিন ধরে রেগুলেটর গেট বন্ধ রাখা হয়েছে।যার ফলে  ঘূর্নিঝড় বুলবুল পরবর্তী কয়েকদিনের বৃষ্টির পানি নদী ভর্তি হয়ে আশপাশের কৃষি জমি ডুবে গেছে।



স্থানীয় কৃষকদের মতে, এবার সরকারী বীজ, সার ও কৃষি সেবা পাওয়ায় ধান ভালো হয়েছে। আমরা খুশী হয়েছি এবারের ধান দেখে। ঘূর্নিঝড় বুলবুল আসার খবরে আতংকে ছিলাম, কি যেনো হয়!স্রষ্টার কৃপায়, ঘূর্নিঝড় আমাদের  অত ক্ষতি করেনি।কিন্তু ঘূর্নিঝড় পরবর্তী টানা বৃষ্টির ফলে নদীর পানি বেড়ে তা কৃষি জমিকেও ডুবিয়ে ফেলছে। গত কয়েক বছর অতিবৃষ্টির সময় এরকম সমস্যা সাময়িক সৃষ্টি হয় তা রেগুলেটর খুলে দিলে আবার নিরশন হয়ে যায়। কিন্তু এবার তা করা হয়নি, যার ফলে হাজার একর জমির ফসল, প্রজেক্টের মাছ ও সবজি নষ্ট হওয়ার পথে।



মুছাপুর ইউনিয়নের কৃষক আবদুস ছাত্তার বলেন, এতো কষ্ট করে পরিশ্রম, টাকা খরচ করে ফসল ফলিয়ে যদি তা ঘরে উঠাতে না পারি তার চেয়ে কষ্টের আর কি হতে পারে?ইতিমধ্যে, গত কয়েকদিনে ডুবে থাকা ধানের ৫০ ভাগ ধান নষ্ট হয়ে গেছে এখনি গেট খুলে না দিলে বাকি ধানও নষ্ট হয়ে যাবে!আমরা ইতিমধ্যে বিভিন্ন ইউনিয়নের ৪০ জন কৃষক রেগুলেটর গেটে আমাদের ইউপি সদস্য সহ গিয়েছি কিন্তু কাউকে পাইনি।



এ বিষয়ে চরপার্বতী ইউনিয়ন চেয়ারম্যান মোজাম্মেল হোসেন কামরুল, চরহাজারী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হুদা ও মুছাপুর ইউপি সদস্য আবদুল কাইয়ুম বাহার, চরদরবেশ ইউনিয়ন চেয়ারম্যান ভুট্টো’র কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। ওনারা সমস্যাটি নিরসনে ব্যাবস্থা নিবেন বলে জানিয়েছে!



অন্যদিকে এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ’র কাছে জানতে চাইলে তিনি জানান,আমরা বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে বলেছি দ্রুত ব্যাবস্থা নেয়ার জন্য।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/