• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, গ্রেফতারকৃত জাহিদ ৩ দিনের রিমান্ডে মামুনুল ও ফয়জুলের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ অবরোধ রামগঞ্জে পৌর সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফয়সাল মালের নির্বাচনি মোটরবাইক শোডাউন জোনাকি পোকা হিংসে হয় দিবালোকের প্রতি!! রামগঞ্জে পৌর নির্বাচনে সোনাপুর ওয়ার্ড কাউন্সিলর রাজুকে পুনরায় নির্বাচিত করার লক্ষে আলোচনা সভা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ নড়াইলের চৈতী রানী বিশ্বাস কেন্দ্রীয় যুবলীগের সদস্য নোয়াখালীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা জুয়েল সংবর্ধিত! রামগঞ্জে ভাটরা ইউনিয়ন শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের কমিটি অনুমোদন রামগঞ্জ পৌর নির্বাচনে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানার মতবিনিময় সভা

সূবর্নচরে হৃদয় বিদারক ঘটনা:আপন ঘরে ঠাঁই হলোনা সালাহ উদ্দিনের!

  • আপডেট টাইম : বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯






মানসিক সমস্যা, অকথ্য গালমন্দের জেরে বের করে দেন ১০ বছর আগে। ১ ছেলে আর ১ মেয়ে সুখের সংসারে আর ঠাঁই মিলেনি তার। বার বার পরিবারে কাছে ফিরে গেলেও কেই মেনে নেয়নি তাকে।



দশ বছর ধরে আশ্রয় নেন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের থানার হাট বাজারে। কখনো রাস্তার পাশে, কখনো কারো দোকানের সামনে কিংবা সরকারী শেড়ে দিন যাপন করেছে মো: সালাহ উদ্দিন (৪৫)।



সালাহ উদ্দিনের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরদ্দিন ইউনিয়নের বটতলি এলাকায় । সে একই গ্রামের মৃত শফি আলম মিয়ার ছেলে। বিগত ১০ বছর ধরেই অবস্থান সুবর্ণচরের থানার হাটে। কখনো কারো কাজ করে বা কারো থেকে চেয়ে সামান্য কিছু পেলেই তা দিয়েই তার দিন শেষ হয়ে যেত।



গত এক বছর ধরে খুব বেশী অসুস্থ । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে জীবন যাচ্ছে ছালেহ উদ্দিনের। ১লা নভেম্বর থানার হাট এলাকার সাংবাদিক ইউনুছ শিকদার ও কিছু লোক তাকে নিয়ে তার ছেলের কাছে পৌছে দেয়ার চেষ্টা করে। তার ছেলে তাকে গ্রহণ করতে অস্বীকার করে । লোকজন তাকে জোর করে ছেলের বাড়িতে রেখে আসলেও লোকজন চলে আসার পর পূনরায় একটি রিক্সায় করে রেখে যায় নোয়াখালীর কবির হাট উপজেলার নবগ্রাম বাজারের যাত্রী ছাউনীতে।



অবশেষে (১১ ই নভেম্বর ) সোমবার সকালে অভুক্ত অবস্থায় নবগ্রাম বাজারে শেষ নিশ্বাস ত্যাগ করেন। পরিবারে খবর দিলে কোন সাড়া না পাওয়ায় তার দাপন কাপনের ব্যবস্থা করে সূবর্ণচর উপজেলার চরবৈশাখী গ্রামের রাজ্জাকিয়া জামে মসজিদের লোকজন ও এলাকার সুশীল সমাজের একজন এনায়েত হোসেনসহ তার ভাইয়েরা। । সাংবাদিক ইউনুছ শিকদারের সহযোগিতায় মসজিদের লোকজন বিকেলে মসজিদের পাশেই তার জানাজার ব্যবস্থা করেন।



এ ব্যাপরে সাংবাদিক ইউনুছ শিকদার জানান, প্রায় ১০ বছর যাবৎ সে থানার হাটে ছিল । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে তার জীবন চলে যেত। গত কয়েকদিন তার মানবেতর দিন যাপন করা দেখে আমরা তাকে তার পরিবারে পাঠানোর ব্যবস্থ করি। কিন্তু তার পরিবার তাকে গ্রহণ না করায় এবং তাকে মৃত্যুর পর দাপনের ব্যবস্থা না করায় আমার সামাজিক ভাবে তার দাপন কাপনের ব্যবস্থা করি।



উল্লেখ্য, তার স্ত্রী তাকে ছেড়ে অন্যত্র সংসার যাপন করছে বলে খবর নিয়ে জানা গেছে। এবং তার কন্যার খবর ঠিক পাওয়া যায়নি। অনেকে বলেছেন তার বিয়ের পর তার আর তেমন খোঁজ পাওয়া যায়নি।


নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/