• শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

ঢাবির নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে পারভেজ-তামজিদ

  • আপডেট টাইম : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯

শিক্ষা, সম্প্রীতি ও বন্ধনের বার্তা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত নোয়াখালী জেলার শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা সংগঠন ‘নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদ’ (নিঝুম) এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।
গত মঙ্গলবার (০৫ নভেম্বর, ২০১৯) ঢাবির উচ্চতর মানবিক ও সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রের অডিটোরিয়ামে আয়োজিত ‘নিঝুম’ এর ‘নবীন বরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা’ অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা করা হয়।
সংগঠনের সদ্য সাবেক কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ও উপদেষ্টামণ্ডলীর স্বাক্ষরিত দাপ্তরিক প্যাডে নতুন কমিটির সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও ছাত্রী বিষয়ক সম্পাদিকার নাম অনুমোদন দেয়া হয়।
নতুন কমিটির সভাপতি মোজাম্মেল হোসেন পারভেজ, সহ-সভাপতি মেহেদী হাসান সাইফুল, সাধারণ সম্পাদক তামজিদ হোসেন তামিম, যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী রাজেদ শাহরিয়া, সাংগঠনিক সম্পাদক আইনুল ইসলাম মাহবুব ও ছাত্রী বিষয়ক সম্পাদিকা তন্বী আচার্য। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে নতুন কমিটি আগামী ০১ বছরের জন্য দায়িত্ব পালন করবে।
নব ঘোষিত কমিটির সভাপতি পারভেজ সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন। তাঁর বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায়। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী এবং মাস্টারদা’ সূর্যসেন হলের আবাসিক ছাত্র। তিনি হল শাখা ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক ছিলেন এবং বর্তমানে হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আছেন।
নতুন কমিটির সাধারণ সম্পাদক তামজিদ সংগঠনটির প্রতিষ্ঠাকালীন যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। তাঁর বাড়ি নোয়াখালীর সুবর্ণচর উপজেলায়। তিনি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের নিয়মিত মেধাবী ছাত্র। তিনি ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদ ছাত্রলীগের সাবেক ১ নং যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক পদে আছেন। ঢাকাস্থ ‘সুবর্ণচর স্টুডেন্টস এসোসিয়েশন’ এর বর্তমান সভাপতিও তামজিদ।
নব-নির্বাচিত সভাপতি মোজাম্মেল হোসেন পারভেজ বলেন, ‘প্রাপ্তি নয়, সবসময় অর্পিত দায়িত্ব হিসেবে নিয়েছি। দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করছি। আমরা সবাই মিলে শিক্ষা-সম্প্রীতি-বন্ধন মূলনীতিতে উজ্জীবিত হয়ে সকল সদস্যকে সঙ্গে নিয়ে সংগঠনকে সামনে এগিয়ে নিয়ে যাবো।’
সাধারণ সম্পাদক তামজিদ হোসেন তামিম বলেন, আমাকে নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর সাধারণ সম্পাদক নির্বাচিত করায় শ্রদ্ধেয় উপদেষ্টামণ্ডলী, সদ্য সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। শিক্ষা-সম্প্রীতি-বন্ধন স্লোগানে সংগঠনের অর্পিত দায়িত্ব সৃজনশীলতা, দক্ষতা ও ছাত্রছাত্রীদের কল্যাণের জ্ঞাতার্থে যা কিছু সমীচীন ও উপকারী সেদিকে আমার সর্বোচ্চ নজর থাকবে। সেজন্য সকলের দোয়া, ভালোবাসা ও সহযোগিতা কামনা করছি।’
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নোয়াখালী জেলার শিক্ষার্থীদের সমন্বয়ে ২০১৭ সালে গড়ে উঠে ‘নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদ’। এই সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির বর্তমান সাংগঠনিক সম্পাদক মো. নাজিম ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন পারভেজ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/