• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

কোম্পানীগঞ্জে ঘুর্নিঝড় বুলবুল মোকাবেলায় নেওয়া হয়েছে সকল ধরনের প্রস্তুতি!

  • আপডেট টাইম : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯

নুর উদ্দিন মুরাদ:
ঘূর্ণিঝড় বুলবুল’ প্রভাব মোকাবেলায় কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। উপকুলীয় জনপদ কোম্পানীগঞ্জ উপজেলায় ঘুর্ণিঝড় বুলবুল ক্ষতি ডেকে আনতে পারে।

বর্তমানে ৯ নং সতর্ক সংকেত অব্যাহত রয়েছে। এ জন্য ঘুর্নিঝড় মোকাবেলায় সকলকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। উপজেলার ৪২ টি ঘুণিঝড় আশ্রয় কেন্দ্র খোলা রয়েছে। এ সকল আশ্রয়কেন্দ্র প্রায় ৫০ হাজার জন মানুষ আশ্রয় নিতে পারবে।উপজেলার দক্ষিন অঞ্চলের মানুষ ইতিমধ্যে সাইক্লোন সেল্টারে আশ্রয় নিতে দেখা গেছে। উপজেলার নদী কুলবর্তী ৪ টি ইউনিয়নে ১৭-১৯ কিঃ মিঃ বেড়িবাধ ঝুকিপুর্ন রয়েছে। বেড়িবাধ ভাঙ্গার আতংকে রয়েছে কোম্পানীগঞ্জের দক্ষিনাঞ্জলের মানুষ। ইতিমধ্যে কোম্পানীগঞ্জের বিভিন্ন ইউনিয়নে মেডিকেল টিম গঠন, সেচ্ছাসেবক টিম প্রস্তুত রাখা, শুকনো খাবার সংরক্ষন এবং জরুরী ভিত্তিতে মাইকিং করা হচ্ছে।

উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। ফোন নাম্বার ০৩২২৩-৫৬২০৪।এ ছাড়া সিপিপির উদ্যেগে, বিভিন্ন বেসরকারি সংস্থা সহ স্বেচ্ছাসেবি সংগঠন মাঠ পর্যায় কাজ করছে। উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ বলেন, ঘুর্নিঝড় বুলবুল মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/