• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৩:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে ব্যারিষ্টার মওদুদ আহমেদ স্বাক্ষরিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা! একজন আব্দুল কাদের মির্জার বেড়ে ওঠার গল্প! সূবর্নচরে হৃদয় বিদারক ঘটনা:আপন ঘরে ঠাঁই হলোনা সালাহ উদ্দিনের! মাশরাফীর স্বপ্নের হাসপাতালের নির্মাণ কাজ এগিয়ে চলছে! লেখক আলতামিশ নাবিলের ব্লগ উন্মোচিত কসবায় ট্রেন দুর্ঘটনা:একটি শেয়ারে পরিবার ফিরে পেতে পারে আহত শিশুটি! কসবায় ট্রেন দুর্ঘটনা; আহত শিশুটির পরিবারের সন্ধানে সকলের সহযোগিতা কামনা কসবায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১২ ঢাবির নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে পারভেজ-তামজিদ

২০২১ সালের জুনের মধ্যে পদ্মাসেতু খুলে দেওয়া হবে: সেতুমন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মাসেতুর সার্বিক অগ্রগতি ৭৫ ভাগ এবং কর্ণফুলী টানেলের কাজ ৪৯ ভাগ সম্পন্ন হয়েছে। ২০২১ সালের জুনের মধ্যে পদ্মাসেতু খুলে দেওয়া হবে।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে সেতু ভবনের সম্মেলন কক্ষে সেতু বিভাগ ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারের অগ্রাধিকার প্রকল্প পদ্মাসেতু। প্রধানমন্ত্রীর সাহসিকতার ফল আজকের পদ্মাসেতু। বিশ্বব্যাংক পদ্মাসেতু থেকে সরে যাওয়ার পর এখন নতুন প্রকল্পে টাকা দেওয়ার জন্য অস্থির হয়ে পড়েছে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় সেতু হবে বরিশাল ও ভোলার সংযোগকারী সেতু। ভায়াডাক্টের পরে প্রায় ৮ কিলোমিটার এ সেতুর ফিজিবিলিটি শেষ হয়েছে। সম্ভ্যাবতা যাচাই করা হবে।

তিনি আরও বলেন, বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্প করার জন্য প্রস্তাব দিয়েছে বিশ্বব্যাংক। বর্তমানে মেট্রোরেল ও বিআরটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। নতুন করে আরেকটি বিআরটি প্রকল্প নিয়ে রাজধানীকে অচল করতে চাই না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..