• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
সালাউদ্দিন কে সরাতে সোশ্যাল মিডিয়ায় ঝড়! জনতার রাজনীতির এক যোদ্ধার নাম সম্রাট সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জুয়েলকে যুক্তরাষ্ট্রস্থ কোম্পানীগঞ্জবাসীর সংবর্ধনা! ১৫ আগস্ট হত্যাকাণ্ড একটি জাতিগোষ্ঠী ও জাতিসত্তাকে গণহত্যার সামিল রামগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালিত মুজিববর্ষ উপলক্ষে নোয়াখালীতে ছাত্রলীগের উদ্যোগ বৃক্ষরোপণ কর্মসূচি ২১ শে আগস্ট ও বিএনপির ঐতিহাসিক বিচারহীনতার চরিত্র কোম্পানীগঞ্জসহ আরও ১০টি অর্থনৈতিক অঞ্চলের স্থান চূড়ান্ত ২১ আগস্ট গ্রেনেড হামলা: কী ঘটেছিল সেই দিন বঙ্গবন্ধু বিশ্বের মুক্তিকামী সকল মানুষের রাজনৈতিক আদর্শ

২০২১ সালের জুনের মধ্যে পদ্মাসেতু খুলে দেওয়া হবে: সেতুমন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মাসেতুর সার্বিক অগ্রগতি ৭৫ ভাগ এবং কর্ণফুলী টানেলের কাজ ৪৯ ভাগ সম্পন্ন হয়েছে। ২০২১ সালের জুনের মধ্যে পদ্মাসেতু খুলে দেওয়া হবে।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে সেতু ভবনের সম্মেলন কক্ষে সেতু বিভাগ ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারের অগ্রাধিকার প্রকল্প পদ্মাসেতু। প্রধানমন্ত্রীর সাহসিকতার ফল আজকের পদ্মাসেতু। বিশ্বব্যাংক পদ্মাসেতু থেকে সরে যাওয়ার পর এখন নতুন প্রকল্পে টাকা দেওয়ার জন্য অস্থির হয়ে পড়েছে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় সেতু হবে বরিশাল ও ভোলার সংযোগকারী সেতু। ভায়াডাক্টের পরে প্রায় ৮ কিলোমিটার এ সেতুর ফিজিবিলিটি শেষ হয়েছে। সম্ভ্যাবতা যাচাই করা হবে।

তিনি আরও বলেন, বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্প করার জন্য প্রস্তাব দিয়েছে বিশ্বব্যাংক। বর্তমানে মেট্রোরেল ও বিআরটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। নতুন করে আরেকটি বিআরটি প্রকল্প নিয়ে রাজধানীকে অচল করতে চাই না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/