• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:০২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
রামগঞ্জে দল্টা বাঙ্গালী ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিং নকল আওয়ামী লীগের ভিড়ে হারিয়ে যাচ্ছে আসল আওয়ামীলী লীগ’ বসুরহাট পৌরসভার জনকল্যাণে নিবেদিতপ্রাণ আবদুল কাদের মির্জা ‘তুরস্কের আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে’ যুবলীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার থানায় জিডি ভাস্কর্য বিরোধীতার আগে শিশু বলাৎকার বন্ধ করুন: ডা. জাফরুল্লাহ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান ইমাম রাসেল’র জন্মদিন উদযাপন কোম্পানীগঞ্জে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা! ডুবাইয়ে ইস্কান্দার মির্জা শামীমকে সম্মাননা প্রদান বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষা: ৭০ হাজার শিক্ষার্থীর বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা

  • আপডেট টাইম : শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯

আগামী ১ ও ২ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রায় ৭০ হাজার ভর্তি পরীক্ষার্থীদের আগমন উপলক্ষে ভর্তিচ্ছুদের বিনামূল্যে আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিতের ব্যবস্থা করা হয়েছে।

এ উদ্যোগ গ্রহণ করেছে নোয়াখালী পৌরসভা। এ উপলক্ষে বুধবার বিকেলে নোয়াখালী সদর উপজেলা পরিষদের উদ্যোগে এক সমন্বয় সভায় অনুষ্ঠিত হয়।

এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সামছুদ্দিন জেহান।  

এসময় বক্তারা বলেন, ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা হলেও মূলত ৩১ অক্টোবর রাত থেকেই নোয়াখালীতে আসতে থাকবে ভর্তিচ্ছু ৭০ হাজার পরীক্ষার্থীসহ অন্তত দেড় লাখ নারী-পুরুষ। তাদের আপ্যায়নে সদর উপজেলা ও নোয়াখালী পৌরসভা ও এমপি একরামুল করিম চৌধুরীর নির্দেশে নেতাকর্মীরাও প্রস্তুত রয়েছে।

এসব ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নোয়াখালী পৌরসভা, উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান পৃথক ব্যবস্থা গ্রহণ করেছে।

উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সামছুদ্দিন জেহান ও পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল জানান, শত শত স্বেচ্ছাসেবক কাজ করবে। শহরের স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, আবাসিক হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে রাখা হবে শিক্ষার্থীদের। ১০০টি মোটরসাইকেল থাকবে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে। এভাবে উপজেলা পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষের পাশাপাশি নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য ১০০ টি বাস ও ৬০ হাজার পানি সরবরাহসহ বিভিন্ন ব্যক্তিও সর্বাত্মক সহযোগিতায় এগিয়ে আসবেন।

বক্তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশে বলেন, সকল প্রকার সহযোগিতা করতে নোয়াখালীবাসী প্রস্তুত রয়েছে। তাদের সহযোগিতায় নোবিপ্রবি ও নোয়াখালী পৌরসভার, সদর উপজেলা ওয়েব সাইটে সকল তথ্য প্রদান করা হয়েছে।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ ফারুকসহ রাজনৈতিক, ব্যবসায়ীক নেতৃবৃন্দ, ইমাম, শিক্ষক ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ।

আগামী ১ ও ২ নভেম্বর ৬৯টি কেন্দ্রে পরীক্ষা হবে। ১ হাজার ২০০ আসনের বিপরীতে এবার পরীক্ষা দেবেন ৬৮ হাজার ৭৬০ পরীক্ষার্থী।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

http://digitalbangladesh.news/