• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৩:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
কোম্পানীগঞ্জে ব্যারিষ্টার মওদুদ আহমেদ স্বাক্ষরিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা! একজন আব্দুল কাদের মির্জার বেড়ে ওঠার গল্প! সূবর্নচরে হৃদয় বিদারক ঘটনা:আপন ঘরে ঠাঁই হলোনা সালাহ উদ্দিনের! মাশরাফীর স্বপ্নের হাসপাতালের নির্মাণ কাজ এগিয়ে চলছে! লেখক আলতামিশ নাবিলের ব্লগ উন্মোচিত কসবায় ট্রেন দুর্ঘটনা:একটি শেয়ারে পরিবার ফিরে পেতে পারে আহত শিশুটি! কসবায় ট্রেন দুর্ঘটনা; আহত শিশুটির পরিবারের সন্ধানে সকলের সহযোগিতা কামনা কসবায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১২ ঢাবির নোয়াখালী ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে পারভেজ-তামজিদ

প্রথমবারের মতো আজ সৌদিতে নারীদের রে’সলিং

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯

প্রথমবারের মতো রক্ষণশীল সৌদি আরবে নারীদের রে’সলিং(কু’স্তি)অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৃহস্পতিবার ওয়ার্ল্ড রেসলিং এ্ন্টারটেনমেন্টের (ডব্লিউডব্লিউই)আয়োজনে এটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে আয়োজিত এই লড়াইয়ে অন্যদের সঙ্গে ডব্লিউডব্লিউই তারকা লেসি ইভান্স ও নাটালি অংশ নেবেন। ২০১৮ সালে সৌদি আরবে ১০ বছরের জন্য রে’সলিং আয়োজনের জন্য চুক্তিবদ্ধ হয় ডব্লিউডব্লিউই।

ডব্লিউডব্লিউই’র প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর স্টেফেনি ম্যাকম্যাহন বলেছেন, ‘তারা (নারীরা) পুরুষের মতোই সমান সুযোগ পাওয়ার দাবি রাখে। তারা এই স্থানে যাওয়ার অধিকার রাখে।এটা অর্জিত সুযোগ। এটা এমন সুযোগ নয় যেটা এমনিতেই দেওয়া হয়েছে।’

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ২০১৭ সালে দেশে সিনেমা হলসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র চালুর ঘোষণা দেন। তার উদ্যোগেই দেশটিতে নারীদের ওপর থেকে গাড়ি চালানোর নি’ষেধাজ্ঞা প্র’ত্যাহার করে নেওয়া হয়।

এছাড়া সম্প্রতি দেশটির পর্যটন খাতে উন্নয়নের জন্য বিদেশি নারীদের একাকী সৌদি ভ্রমণের অনুমতি দেওয়া হয়েছে। এমনকি বিদেশিদের পাশাপাশি সৌদি নারীদেরও একাকি হোটেল রিজার্ভ করার সুযোগ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..